দেশ বিভাগে ফিরে যান

টিকাকরণে রেকর্ড গড়তে মৃত ব্যক্তিকে টিকা দিল যোগী সরকার

September 23, 2021 | < 1 min read

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ৭১ বছরে পা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই উপলক্ষে আড়াই কোটির বেশি মানুষকে টিকা দেওয়া হয়েছে দেশজুড়ে। এমনই দাবি করেছে বিজেপি সরকার। যা ভারতের সর্বকালীন রেকর্ড। শুক্রবার মিনিটে ৪২ হাজার টিকা দেওয়া হয়েছে। অর্থাৎ প্রতি সেকেন্ডে ৭০০ টিকা দেওয়া হয়েছে দেশে।

এনিয়ে বিরোধী দলগুলি প্রশ্ন তুলেছে, যখন এত টিকার যোগান ছিলই তাহলে তা আগে দেওয়া হয়নি কেন? এই বিশেষ দিনের জন্যে জমিয়ে রাখা হল কেন!

বিজেপি এই টিকাকরণের সাফল্যের আনন্দে মেতে থাকলেও সামনে আসছে এক ভয়ঙ্কর বিষয়। রেকর্ড গড়তে মৃত ব্যক্তিকেও টিকা দিল উত্তরপ্রদেশ সরকার। এমনটাই অভিযোগ করেন উত্তরপ্রদেশের বাসিন্দা ওই মৃত ব্যক্তির ছেলে। অঙ্কুর রাওয়াত নামের ওই ব্যক্তি একটি ফেসবুক পোস্টে দাবি করেন, তাঁর বাবার টিকাকরণের শংসাপত্রে লেখা আছে গত ১৭ সেপ্টেম্বর টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন তিনি। সেই শংসাপত্রের ছবিও পোস্ট করেন তিনি। ওই ব্যক্তির দাবি, তাঁর বাবা গত এপ্রিল মাসেই মারা গেছেন। স্থানীয় যে হাসপাতাল থেকে টিকা দেওয়া হয়েছিল তার কর্মীরাও বিষয়টা জানেন। তাসত্ত্বেও শুধু রেকর্ড তৈরি করতে তাঁর মৃত বাবার নাম টিকা গ্রহীতাদের তালিকায় ঢোকানো হয়েছে। ব্যক্তি আরও দাবি করেন, তিনি কেবল একটি বিষয় সামনে আনলেন ওই দিন রেকর্ড গড়তে এমন বহু নাম টিকা গ্রহীতাদের তালিকায় ঢোকানো হয়েছে। যাদের আদতে টিকা দেওয়া হয়ই নি।

এর আগেও উত্তরপ্রদেশ সরকারের বিরুদ্ধে টিকাকরণের রেকর্ড গড়তে ভুয়ো তালিকা প্রকাশের অভিযোগ উঠেছিল, যা আরও একবার প্রমাণিত হল।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Fake Vaccination, #Uttar Pradesh, #yogi adityanath

আরো দেখুন