বিনোদন বিভাগে ফিরে যান

অনলাইনে ‘গুলাবো সিতাবো’ – প্রত্যাঘাত আইনক্সের, পাল্টা কটাক্ষ সিনেমানুরাগীদের

May 15, 2020 | < 1 min read

লকডাউনের জেরে দু’মাস ধরে দেশজুড়ে বন্ধ দোকানপাট, মল, মাল্টিপ্লেক্স। লোকসানের মুখে সিনেমা শিল্প। এই অবস্থায়, গত ১৪ই মে পরিচালক সুজিত সরকার ঘোষণা করেন, ওনার মুক্তির অপেক্ষায় থাকা ছবি ‘গুলাবো সিতাবো’ মুক্তি পাবে অনলাইনে। অপ্রত্যাশিত এই ঘোষণায় যে সিনেমা ইন্ডাস্ট্রিতে সুদূরপ্রসারী প্রভাব পড়বে, তা বলাই বাহুল্য। ইতিমধ্যেই, শুরু হয়ে গেছে জলঘোলা।

নামি মাল্টিপ্লেক্স চেইন আইনক্স ইতিমধ্যেই বিবৃতি জারি করে উষ্মা প্রকাশ করেছে। নাম না করে হুমকি দেওয়া হয়েছে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের। আইনক্সের মতে, প্রযোজনা সংস্থার এই পদক্ষেপ উদ্বেগজনক। তাদের দাবি, স্ক্রিনিং থিয়েটার এবং প্রযোজনা সংস্থার সম্পর্ক বন্ধুত্বপূর্ণ সহাবস্থানের। কিন্তু সেই রীতি উল্লঙ্ঘন করা হল। দুঃসময়ে যারা ‘বন্ধুদের পাশে দাঁড়ায় না’ তাদের বিরুদ্ধে পদক্ষেপ নিতেও প্রস্তুত সংস্থা।

আইনক্সের এই বিবৃতির পর অবশ্য কটাক্ষের সুর শোনা গেছে সিনেমা অনুরাগীদের মুখে। পরিচালক সুব্রত সেন ফেসবুকে লেখেন, “মাল্টিপ্লেক্সগুলি একক থিয়েটারকে মরতে বাধ্য করেছিল। এখন তাদের পালা। কেউই চিরদিন বেঁচে থাকে না।”

একই সুরে স্বাধীন চলচ্চিত্র সমাজের প্রতিষ্ঠাতা শুভঙ্কর মজুমদারের বক্তব্য, “সিনেমা ডিস্ট্রিবিউশনের এই যে নতুন একটা সিস্টেম শুরু হল, এটা কে এগিয়ে নিয়ে যেতেই হবে। কারণ এভাবেই অনেক অল্প বাজেটের সিনেমা, ইনডিপেনডেন্ট সিনেমা দর্শকদের কাছে পৌঁছতে পারবে।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Movies, #Gulabo Sitabo

আরো দেখুন