দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

খারাপ আবহাওয়ার জেরে দীঘার সমুদ্রে নামতে বাধা পর্যটকদের

October 18, 2021 | < 1 min read

পুজোয় দীঘায় গিয়ে বার বার হোঁচট খাচ্ছেন পর্যটকরা। একে তো সৈকত শহরে ইন্টারনেটের একেবারে দফারফা অবস্থা। এর জেরে ছবি, ভিডিও সোশ্য়াল মিডিয়ায় পোস্ট করতে পারছেন না পর্যটকরা। এর সঙ্গেই এবার সমুদ্র স্নানে গিয়েও বাধার মুখে পড়ছেন পর্যটকরা। খারাপ আবহাওয়ার জেরে দীঘা জুড়ে জারি হয়েছে কমলা সতর্কতা। এর জেরে সমুদ্রে নামতে পারছেন না পর্যটকরা। দূর থেকেই দেখতে হচ্ছে সমুদ্রের তাণ্ডব। 

অনেকেই অনেক আশা নিয়ে সমুদ্র স্নানের জন্য এসেছিলেন। তাঁদের যথেষ্ট মন খারাপ। দীঘায় এসেও সমুদ্র না নেমেই ফিরে যেতে হচ্ছে তাঁদের। স্থানীয় সূত্রে জানা গিয়েছে নিম্নচাপের জেরে  দীঘা উপকূলে বৃষ্টির সঙ্গেই ঝোড়ো হাওয়া বইছে। এর জেরে আরও উত্তাল হয়ে উঠেছে সমুদ্র। বিপদ এড়াতে পর্যটকদের সমুদ্রে নামতে বাধা দিচ্ছে পুলিশ। পুলিশ, নুলিয়া, সিভিক ভলান্টিয়াররা সমুদ্র তীরে দাঁড়িয়ে রয়েছেন। কেউ যাতে সমুদ্রে নামতে না পারেন সেব্যাপারে পুলিশের তরফে আবেদন করা হয়েছে। 

আবহাওয়া দফতর সূত্রে খবর, গত শনিবার থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে হালকা থেকে মাঝারি বৃষ্টি হচ্ছে। বৃষ্টির সঙ্গেই ঝোড়ো হাওয়াও বইছে। সেকারণেই আগামী ১৯শে অক্টোবর পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে যে নির্দেশ দেওয়া হয়েছে তা আগামী বুধবার পর্যন্ত মেনে চলার ব্যাপারে খোদ মৎস্যমন্ত্রী অখিল গিরি অনুরোধ করেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Sea, #tourists, #Digha

আরো দেখুন