রাজ্য বিভাগে ফিরে যান

বাংলায় বিজেপির ধ্বস অব্যাহত, মালদহে তৃণমূলে যোগ ৭০০ নেতা কর্মীর

October 19, 2021 | 2 min read

বাংলায় বিজেপির ধ্বস অব্যাহত। ‌ একুশের বিধানসভা নির্বাচনে বাংলায় সাম্প্রদায়িক প্রচার করা থেকে শুরু করে সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়ে পড়ার পরেও শোচনীয়ভাবে পর্যুদস্ত হতে হয়েছে বিজেপিকে। তার ফলশ্রুতি হিসেবে একুশের বিধানসভা নির্বাচনের আগে বাংলার বিভিন্ন জেলায় জেলায় যারা তৃণমূল ছেড়ে অথবা কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পর থেকে দলে দলে তারা তৃণমূলে ফিরে আসতে শুরু করেছেন। ব্যতিক্রম নয় উত্তরবঙ্গের ক্ষেত্রেও।

মালদহের গাজোলে শক্তি বৃদ্ধি হল তৃণমূল কংগ্রেসের। বিজেপি ছেড়ে ২০০ পরিবারের প্রায় ৭০০ বিজেপি নেতা কর্মী যোগদান করলেন তৃণমূলে। গাজলের সালাই ডাঙ্গা গ্রাম পঞ্চায়েতের অনন্তপুর গ্রামের ২০০ টি বিজেপি পরিবার তৃণমূল কংগ্রেসে যোগদান করে। যোগদানকারীদের হাতে দলীয় পতাকা তুলে দেন সালাইডাঙা গ্রাম পঞ্চায়েতের প্রধান সঞ্জয় বেসরা।

বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান কারী জিতেন মন্ডলের দাবি দীর্ঘদিন ধরে বিজেপি করলেও এলাকার কোনো উন্নয়ন হয়নি তাই তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন। এলাকার উন্নয়নের স্বার্থে এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে শামিল হতে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান তাদের করেছে বিজেপি সদস্যরা বলে দাবি করেন সালাই ডাঙ্গা গ্রাম পঞ্চায়েতের প্রধান। এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এদিন যোগদান কর্মসূচির আয়োজন করা হয় ওই এলাকায়। উপস্থিত ব্লক অঞ্চল নেতৃত্বের উপস্থিতিতে দলীয় পতাকা হাতে তুলে নেন যোগদানকারীরা। এদিনের যোগ দান শিবিরে পুরুষদের পাশাপাশি মহিলারা যোগদান করেন তৃণমূল কংগ্রেসে। যদিও এই দলবদলকে গুরুত্ব দিতে নারাজ বিজেপি। মালদা জেলা বিজেপি সভাপতি গোবিন্দ চন্দ্র মন্ডল বলেন, সালাই ডাঙ্গা গ্রাম পঞ্চায়েতে বিজেপি ২০০ জন কর্মী নেই। ফলে যোগদানের খবর ভিত্তিহীন। বিজেপিকে পাল্টা কটাক্ষ করেছে জেলা তৃণমূল নেতৃত্ব।

মালদহে জেলা তৃণমূলের মুখপাত্র শুভময় বসু বলেন, পশ্চিমবঙ্গ তথা মালদহ জেলায় এই প্রবণতা দেখা যাচ্ছে যে কেউ আর বিজেপিতে থাকতে চাইছেন না। ভয় পেয়ে এবং বিজেপির পালে হাওয়া নেই তাই এসব কথা বলছে। কেউ আর বিজেপিতে থাকবে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Maldaha, #bjp, #tmc

আরো দেখুন