বিবিধ বিভাগে ফিরে যান

ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচের আগে ১০ সেকেন্ডের বিজ্ঞাপনে এই চ্যানেলের আয় ৩০ লাখ!

October 24, 2021 | 2 min read

টি-টোয়েন্টি বিশ্বকাপের ( T20 World Cup) হাইভোল্টেজ ম্যাচে আজ ভারতের মুখোমুখি হচ্ছে পাকিস্তান। কোভিড অতিমারি ও লকডাউনের পরে এই ম্যাচ নিয়ে উত্তেজনা মানুষজনের মধ্যে তুঙ্গে। শুধু মানুষের মধ্যে উত্তেজনাই নয়, বিষয়টি নিয়ে ইতিমধ্যেই বিজ্ঞাপন করে বেশ লাভের মুখ দেখেছে বেশকিছু বিজ্ঞাপন সংস্থাও।

উল্লেখ্য, বিশ্বকাপ শুরু হওয়ার দিন ১৫ আগে থেকেই বিভিন্ন ব্রডকাস্টিং সংস্থা নিজেদের ব্যবসায়িক স্বার্থ গোছাতে উঠে পড়ে লেগেছিল। ম্যাচের আনুষ্ঠানিক ব্রডকাস্টিং সংস্থা স্টার স্পোর্টস ( Star Sports) অক্টোবর ২৪ এর অর্থাৎ আজকের ম্যাচটি সম্প্রচারের আগেই নিজেদের দর্শকদের কাছ থেকে প্রিমিয়াম আদায় করতে শুরু করে। সূত্র মারফৎ জানা গিয়েছে, হাইভোল্টেজ এই ম্যাচের আগে মাত্র ১০ সেকেন্ডের এই বিজ্ঞাপন দিয়ে প্রায় ৩০ লাখ টাকা লাভ করেছে এই চ্যানেল। যা অভূতপূর্ব!

উল্লেখ্য শুধু ভারত-পাকিস্তান ম্যাচই নয়, পাশাপাশি আরও বেশকিছু ম্যাচের আগে বিজ্ঞাপন থেকে বড় অঙ্কের টাকা লাভ করেছে ওই চ্যানেল। প্রাথমিকভাবে বিভিন্ন ম্যাচের আগে একটি ১০ সেকেন্ড বিজ্ঞাপনের জন্য প্রায় ১৪-১৫ লাখ টাকা চেয়েছিল ওই সংস্থা।

উল্লেখ্য, ইতিমধ্যেই ওই সংস্থার অন-বোর্ড সদস্যদের মধ্যে প্রায় 14টি বড় কোম্পানি রয়েছে। Dream11, Phonepe, BYJU’s, Phonepe, Thumps, Vimal, Havells, Jio Mart, Netmed– প্রমুখ সংস্থা ইতিমধ্যেই এই চ্যানেলের অন বোর্ড সদস্য। এই সমস্ত নামীদামি কোম্পানিগুলি স্টারের কো-প্রেজেন্টিং স্পনসর হিসেবে কাজ করে থাকে। পাশাপাশি অ্যাসোসিয়েট স্পনসর হিসেবে রয়েছে Akash, Skoda,Whitehat Jr, Great Learning, Coin DCX, Trends প্রভৃতি।

বিনোদন জগতের মধ্যে কো প্রেজেন্টিং স্পনসরদের এই মুহুর্তে খরচ প্রায় ৬০-৭০ কোটি টাকা। এছাড়া অ্যাসোসিয়েট স্পনসরদের খরচ প্রায় ৬০-৭০ কোটি টাকা।

অক্টোবরের ১৭ তারিখ থেকে শুরু হয়ে গিয়েছে T20 বিশ্বকাপ। দুবাই ও ওমান ( Dubai and Oman) মিলিয়ে এবারের বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে। বিশ্বকাপ চলবে নভেম্বরের ১৪ তারিখ পর্যন্ত। খেলা হবে মোট ৪৫টি ম্যাচ। আজ তারই হাইভোল্টেজ ম্যাচে নামতে চলেছে ভারত-পাকিস্তান।

উল্লেখ্য, ম্যাচের আগেই এই পরিমাণ চড়া দর নিয়ে মুখ খোলেন এক সিনিয়র মিডিয়া প্ল্যানার। তাঁর মতে ক্রিকেট নিয়ে দুও দেশেই চড়া উন্মাদনা রয়েছে। দুই দেশেরই প্রচুর দর্শক এই ম্যাচ দেখে থাকেন। তাই বিজ্ঞাপনের দর সামান্য বাড়ছে। বাস্তবিকই সত্যি তাঁর কথা। ২০১৬ সালে ভারত-পাকিস্তান বিশ্বকাপ ম্যাচের দর্শক ছিল প্রায় ৮৩ মিলিয়ন লোক।

TwitterFacebookWhatsAppEmailShare

#ICC, #Advertisement, #T20 World Cup 2021

আরো দেখুন