রাজ্য বিভাগে ফিরে যান

পোস্ট গ্র্যাজুয়েট কোর্সে আসন সংখ্যা বাড়ল বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে

November 5, 2021 | < 1 min read

বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে পোস্ট গ্র্যাজুয়েট কোর্সে আসন সংখ্যা বাড়ল। ন্যাশনাল মেডিক্যাল কমিশনের নির্দেশ অনুযায়ী, ইএনটি, চক্ষু ও বক্ষ বিভাগে মোট ৯টি আসন বাড়ানো হয়েছে। এর ফলে চিকিৎসা পরিষেবায় সুবিধা হবে বলে মনে করছে বাঁকুড়া মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ।

মেডিক্যাল পড়ুয়াদের জন্য সুখবর। বাঁকুড়া মেডিক্যাল কলেজ ও হাসপাতালে, ইএনটি, চক্ষু ও বক্ষ এই ৩টি বিভাগে, পোস্ট গ্র্যাজুয়েট কোর্সে আসন সংখ্যা বাড়ল। তিনটি বিভাগ মিলিয়ে আসন সংখ্যা বাড়ানো হল মোট ৯টি। বাঁকুড়া মেডিক্যাল কলেজ সূত্রের খবর,  ন্যাশনাল মেডিক্যাল কমিশনের নির্দেশেই পোস্ট গ্র্যাজুয়েট কোর্সে এই আসন সংখ্যা বাড়ানো হয়েছে। এখন বাঁকুড়া মেডিক্যালে মেডিক্যালে, সমস্ত বিভাগ মিলিয়ে পোস্ট গ্র্যাজুয়েট আসন সংখ্যা ৭৯ থেকে বেড়ে হল ৮৮।

বাঁকুড়া মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ পার্থপ্রতিম প্রধান বলেন, “ডাক্তারি কোর্সের পরিকাঠামো বাড়ায় বাঁকুড়া মেডিক্যাল কলেজে আসা রোগী ও তাঁদের আত্মীয়রা সন্তোষ প্রকাশ করেছেন।’’ ওই হাসপাতালের রোগীর আত্মীয় কৃষ্ণ চন্দ্র বলেন, “জঙ্গলমহলের লক্ষ লক্ষ মানুষ বাঁকুড়া মেডিক্যাল কলেজের ওপর নির্ভরশীল। ঝাড়খণ্ড থেকেও প্রচুর রোগী এই মেডিক্যাল কলেজে চিকিৎসার জন্য আসেন। বাঁকুড়া মেডিক্যালে ডাক্তারি শিক্ষার পরিকাঠামো বাড়ায়, চিকিৎসা পরিষেবায় আরও সুযোগ-সুবিধা মিলবে বলে সকলে আশাবাদী।’’

উল্লেখ্য, চলতি মাসেই নীট ২০২১ -এর আন্ডার গ্র্যাজুয়েট পরীক্ষার ফল প্রকাশিত হয়। ছাত্রদের কাছে এই ফল ইমেলের মাধ্যমে পাঠায় ন্যাশনাল টেস্টিং এজেন্সি। সম্প্রতি নীট এর পরীক্ষা নিয়ে বম্বে হাইকোর্টের নির্দেশের ওপর স্থগিতাদেশ দেয় সুপ্রিম কোর্ট। এরপরই এই রেজাল্ট প্রকাশ করে ন্যাশনাল টেস্টিং এজেন্সি। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Bankura Medical College

আরো দেখুন