মোবাইল রিচার্জের খরচ বৃদ্ধি, সামগ্রিক পরিষেবা নিয়ে বিরক্ত গ্রাহকরা

মোদী জমানায় মূল্যবৃদ্ধির ষোলো কলা পূর্ণ করল মোবাইল পরিষেবার খরচ।

July 9, 2024 | 2 min read
Published by: Drishti Bhongi
মোবাইল রিচার্জের খরচ বৃদ্ধি, সামগ্রিক পরিষেবা নিয়ে বিরক্ত গ্রাহকরা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মোদী জমানায় মূল্যবৃদ্ধির ষোলো কলা পূর্ণ করল মোবাইল পরিষেবার খরচ। ভোট মিটতেই টান পড়ল মধ্য ও নিম্নবিত্ত ভারতবাসীর পকেটে। এক লাফে কমবেশি ৩০ শতাংশ বেড়ে গিয়েছে মোবাইল রিচার্জের খরচ। ক্ষুব্ধ আম জনতা। তার উপর বহু গ্রাহকের দৈনন্দিন অভিজ্ঞতা বলছে, মোবাইলে কথা বলতে বলতে বারবার ফোনের সংযোগ কেটে যায়। ফের নতুন করে ফোন করতে হয়। কাউকে ফোন করার পরও সহজে সংযোগ করা যায় না, এমন অভিজ্ঞতাও কম নয়। বাড়িতে হোক বা বাড়ির বাইরে কথা বলার বিষয়ে মোবাইল সংস্থাগুলির পরিষেবায় তিতিবিরক্ত অনেকেই।

এ রাজ্যের টেলিকম গ্রাহকদের জন্য দু’টি সার্কেল আছে। কলকাতা ও শহরতলির জন্য কলকাতা সার্কেল এবং রাজ্যের বাদবাকি অংশের জন্য ওয়েস্টবেঙ্গল সার্কেল। এই সার্কেল দু’টিতে টেলিকম সংস্থাগুলি কেমন পরিষেবা দিল, তার উপর রিপোর্ট পেশ করেছে টেলিকম রেগুলেটরি অথরিটি অব ইন্ডিয়া বা ট্রাই। সেখানে দেখা যাচ্ছে, ২০২৩ সালের সেপ্টেম্বর থেকে ২০২৪ সালের মার্চ মাস পর্যন্ত ফোন কল নিয়ে কারও কোনও সমস্যাই নেই। সবক’টি টেলিকম সংস্থাই পাস করে গিয়েছে ফুল মার্কস পেয়ে।
কথা বলার সময় বারবার ফোন কেটে যাওয়াকে বলা হয় কল ড্রপ। কথা বলার ক্ষেত্রে সামান্য কল ড্রপ হওয়া স্বাভাবিক ঘটনা। কিন্তু তা মাত্রা ছাড়ালে, সে ঘটনা মোবাইল সংস্থার পরিষেবার গাফিলতি হিসেবে ধরা হয়। এক্ষেত্রে কোনও একটি নির্দিষ্ট জায়গায় যদি ১০০টি ফোন কলের মধ্যে দু’টি কল কথা বলতে গিয়ে কেটে যায়, তাহলে তা স্বাভাবিক ঘটনা হিসেবে ধরা হয়। অর্থাৎ স্বাভাবিক কল ড্রপের হার এক্ষেত্রে দু’শতাংশ। সমীক্ষায় বলা হয়েছে, কল ড্রপে কোনও সমস্যা নেই রাজ্যে। পাশাপাশি কনজেশন বা কল অপর প্রান্তে না ঢোকা, কথা শোনায় অস্পষ্টতা, প্রভৃতি সমস্যাগুলিও এ রাজ্যে তেমন নেই বলছে সমীক্ষা।

TwitterFacebookWhatsAppEmailShare

ভিডিও

আরও পড়ুন

Decorative Ring
Maa Ashchen