ক্রেতাদের অভিযোগ জানানোর জন্য পোর্টাল চালু করল উপভোক্তা বিষয়ক দপ্তর

মানস ভুঁইঞা বলেছেন, সাধারণ মানুষ যাতে কোনওভাবে প্রতারিত না হন, সেই দিকটি আরও গুরুত্ব দিয়ে দেখা হবে। যারা ঠকাচ্ছে, তাদের বিরুদ্ধে অভিযোগ এলেই আইনগতভাবে নেওয়া হবে ব্যবস্থা।

December 25, 2021 | < 1 min read
Published by: Drishti Bhongi

ক্রেতাদের অভিযোগ জানানোর জন্য এবার ‘ই-দাখিল’ পোর্টাল চালু করল উপভোক্তা বিষয়ক দপ্তর। শুক্রবার ছিল জাতীয় উপভোক্তা দিবস। এই দিনটিকে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে পালন করা হয়। ক্রেতা সুরক্ষা দপ্তরের সদর কার্যালয়ে একটি অনুষ্ঠান হয়। সেখানেই ‘ই-দাখিল’ পোর্টালটি উদ্বোধন করেন দপ্তরের মন্ত্রী মানস ভুঁইঞা। অনুষ্ঠানে হাজির ছিলেন দপ্তরের রাষ্ট্রমন্ত্রী বীরবাহা হাঁসদা, দপ্তরের প্রধান সচিব রোশনি সেন সহ বিভাগীয় আধিকারিকরা। ‘পশ্চিমবঙ্গ জন পরিষেবা অধিকার আইন ২০১৩’-এর একটি পুস্তিকা প্রকাশ করা হয়। স্কুলের ছাত্রছাত্রীদের নিয়ে ক্যুইজ কনটেস্টও অনুষ্ঠিত হয়। জনসাধারণকে সচেতন করতে ট্যাবলোর উদ্বোধন করেন মন্ত্রী। সেইসঙ্গে মানস ভুঁইঞা বলেছেন, সাধারণ মানুষ যাতে কোনওভাবে প্রতারিত না হন, সেই দিকটি আরও গুরুত্ব দিয়ে দেখা হবে। যারা ঠকাচ্ছে, তাদের বিরুদ্ধে অভিযোগ এলেই আইনগতভাবে নেওয়া হবে ব্যবস্থা। বিভাগীয় আধিকারিকদের মন্ত্রী নির্দেশ দিয়েছেন, কোনও অভিযোগ এলে তা তৎক্ষণাৎ নিরসন করতে হবে। অনলাইনে বাড়িতে বসেই যাতে অভিযোগ জানানো যায়, সেই ব্যবস্থা করা হয়েছে বলেও এদিন দাবি করেন ভুঁইঞা।

TwitterFacebookWhatsAppEmailShare

ভিডিও

আরও পড়ুন

Decorative Ring
Maa Ashchen