বিনোদন বিভাগে ফিরে যান

নবপ্রজন্মের নতুন আইকন-ইউটিউবার

January 10, 2020 | 3 min read


ইন্টারনেটের এই বাড়বাড়ন্তের যুগে যুব সমাজের নতুন উন্মাদনা ইউটিউব। ঘন্টার পর ঘন্টা ইউটিউবে কেটে যাচ্ছে; নাওয়া খাওয়া ভুলে সারাদিন শুধু ফোনে মুখ গুঁজে থাকা। 

নতুন প্রতিভার প্রকাশ থেকে, ব্যাবসার বিজ্ঞাপন সবকিছুরই একমাত্র মাধ্যম হয়ে উঠেছে ইউটিউব। আবার ইউটিউব হয়ে উঠেছে নতুন শিক্ষা প্রতিষ্ঠান। সব প্রশ্নেরই উত্তর দিয়ে দেবে ইউটিউব। 

প্রতিভার প্রকাশের মাধ্যম হিসাবে ইউটিউব হয়ে উঠেছে ভীষণই জনপ্রিয়। নতুন প্রজন্মকে এক নতুন কেরিয়ারের সন্ধান দিয়েছে ইউটিউব। গোটা বিশ্ব তথা ভারতবর্ষ তো বটেই এমনকি বাংলাতেও নতুন নতুন প্রতিভা প্রকাশ পেয়েছে ইউটিউবের মাধ্যমে।

এই ইউটিউবারদের জনপ্রিয়তা নেহাতই সিনেমার অভিনেতা, অভিনেত্রীদের থেকে কম না। বাংলার কিছু ইউটিউবার এখন দেশব্যাপী বেশ জনপ্রিয়। যাদের লক্ষাধিক ফলোয়ার। ইউটিউবই যাদের একমাত্র পেশা। আর ইউটিউব থেকে আয়ও তাদের কম নয়। যে কোনও মোটা মাইনের চাকরিজীবির হিংসের কারন হতে পারে ইউটিউবারদের আয়।

বাংলার কিছু জনপ্রিয় ইউটিউবারের সাথে পরিচয় করা যাক:

কিরন দত্ত| ছবি সৌজন্যে: কিরণ দত্ত

কিরন দত্ত 

বাংলার ইউটিউবারদের মধ্যে সব থেকে জনপ্রিয় কিরন দত্ত। কিরনের ইউটিউব চ্যানেলটির নাম ‘দ্য বং গাই’। সাবস্ক্রাইবারের সংখ্যা দশ লক্ষেরও বেশি। বাংলা ইউটিউব চ্যানেল কিরনের হাত ধরেই প্রথম এতো জনপ্রিয়তা পেয়েছে। প্রচুর বড় বড় কাজ করছে কিরন। বাংলা সিনেমা তো বটেই ইতিমধ্যে বেশ কিছু বড় বাজেটের হিন্দি সিনেমার প্রমোশনও হয়েছে কিরনের চ্যানেলে। খুব অল্প বয়সেই ইউটিউব কিরনকে পৌঁছে দিয়েছে জনপ্রিয়তার শীর্ষে। মূলত রোস্টার কিরনের বাংলা সিনেমার রিভিউ সিরিজ ‘এ কেমন সিনেমা’ অত্যন্ত জনপ্রিয় হয়েছে।

ইন্দ্রানী বিশ্বাস। ছবি সৌজন্যেঃ Wonder Munna

ইন্দ্রানী বিশ্বাস

ইন্দ্রানীও বাংলার খুব সফল ইউটিউবার। ইন্দ্রানীর চ্যানেলের নাম ‘ওয়ান্ডার মুন্না’। রয়েছে লক্ষাধিক সাবস্ক্রাইবার রয়েছে। জীবন শৈলীর বিষয়ে ভিডিও বানিয়ে খুব জনপ্রিয়তা লাভ করেছে। তার ভিডিওর বৈশিস্ট হল সে সব চরিত্রতেই একাই অভিনয় করে। বেশ মজার মজার ভিডিও বানিয়ে মাতিয়ে রাখেন তার ভক্তদের। মনে পড়ে যায় চার্লি চ্যাপলিনের কথা।

অনিন্দ্য চক্রবরতী । ছবি সৌজন্যেঃ DJ Bapon

অনিন্দ্য চক্রবরতী

ইউটিউব চ্যানেলটির নাম ‘ডিজে বাপন’। সাবস্ক্রাইবারের সংখ্যা লক্ষাধিক। বিভিন্ন বিখ্যাত গানের মজার মজার প্যারোডি করে জনপ্রিয় হয়েছে অনিন্দ্য। লেপ ও শীত নিয়ে বিখ্যাত ইংরেজি একটি গান ‘শেপ অফ ইউ’ এর একটি প্যারোডি বানিয়ে ভক্তদের মধ্যে বেশ সাড়া ফেলে দিয়েছেন অনিন্দ্য।

প্রিয়ম ঘোষ। ছবি সৌজন্যেঃ প্রিয়ম ঘোষ

প্রিয়ম ঘোষ

নিজের নামেই প্রিয়মের ইউটিউব চ্যানেলটির নাম। খুব কম সময়েই প্রিয়মের হাজার হাজার সাবস্ক্রাইবারের মন জয় করে ফেলেছেন। এছাড়াও ফেসবুকে প্রিয়মের প্রায় ৮৫ হাজার লাইক। তার চ্যানেলের মজার ভিডিওগুলি বেশ জনপ্রিয়।

দীপ্ত শঙ্কর বক্সি। ছবি সৌজন্যেঃ দীপ্ত শঙ্কর বক্সি

দীপ্ত শঙ্কর বক্সি

ইউটিউবারদের কথা হচ্ছে আর ফুড ব্লগার বাদ যাবে তা কখনো হয়! ইউটিউবের সব থেকে জনপ্রিয় সেগমেন্টগুলির মধ্যে একটি ফুড ব্লগিং। বাংলার ফুড ব্লগারদের মধ্যে দীপ্ত বেশ জনপ্রিয়। চ্যানেলটির নাম ‘দ্য লেজি বং’। এই চ্যানেলে দীপ্ত বিভিন্ন রেস্টুরেন্ট তাদের বিভিন্ন পদের রিভিউ করে থাকে। দীপ্তরও সাবস্ক্রাইবার লক্ষাধিক।

অরিত্র ব্যানার্জী । ছবি সৌজন্যেঃ Film Companion Local

অরিত্র ব্যানার্জী

অরিত্রর জ্ঞান বলে ইউটিউব পেজটি সিনেমাপ্রেমীদের মধ্যে খুব জনপ্রিয়। রয়েছে প্রায় ৭০ হাজার ফলোয়ার রয়েছে পেজে। বিভিন্ন সিনেমার রিভিউ এবং সিনেমা সংক্রান্ত আলোচনা বা ইন্টারভিউ – সবরকম কন্টেন্টের মিশেল আছে এই পেজে। সম্প্রতি অরিত্র ফিল্ম কোম্পানিওন বাংলা পেজেও রিভিউ করা শুরু করেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Youtuber, #Youtube, #Bong Guy, #The Crazy Bong, #DJ Bapon, #Wonder Munna

আরো দেখুন