বিনোদন বিভাগে ফিরে যান

দিল্লি হিংসার বিরুদ্ধে গান ধরলেন রূপম ইসলাম

March 2, 2020 | < 1 min read

‘ধেয়ে এল ওরা কোথা থেকে, কোন ঘাঁটি থেকে নেমে এল, মানুষ খুনের পরোয়ানা বলো কোত্থেকে ওরা পেল’, উদাত্ত কণ্ঠে গাইছেন রূপম ইসলাম। আম জনতার প্রশ্নকে নিজের গানের মাধ‍্যমে ব‍্যক্ত করছেন তিনি। কোনওদিন কোনও অবস্থাতেই রাজনৈতিক চোখরাঙানিকে ডরাননি, না পাত্তা দিয়েছেন ধর্মীয় ভেদাভেদকে। চিরদিন নিজের গানকেই অস্ত্র বানিয়ে যাবতীয় প্রতিকূলতার বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছেন। এবারও তাঁর ব‍্যতিক্রম হল না।

দেশের টালমাটাল পরিস্থিতিতে, ধর্মীয় ভেদাভেদ নিয়ে হিংসা হানাহানির মধ‍্যে গানের মাধ‍্যমেই নিজের মতামত ব‍্যক্ত করলেন রূপম ইসলাম। গত কয়েকদিন ধরেই উত্তাল হয়ে রয়েছে দিল্লির উত্তর পূর্বাঞ্চল। হিংসা হানাহানির ঘটনায় ইতিমধ‍্যেই প্রাণ গিয়েছে ৪২ জনের। এই ভয়াবহ ঘটনা নিয়ে তোলপাড় হয়ে গিয়েছে গোটা বিশ্ব। ঘটনার নিন্দায় মুখর হয়েছে সারা দেশ। এবার এই প্রসঙ্গেই মুখ খুলেছেন গায়ক রূপম। তবে সেটা গানের মাধ‍্যমে। গানের নাম, দগদগে ইতিহাসের ঘা। নিজের লেখা কথা ও সুরের মাধ‍্যমে বর্তমান পরিস্থিতির বিরুদ্ধে গর্জে উঠেছে তাঁর কণ্ঠ।

গানটি নেটদুনিয়ায় শেয়ার করার সঙ্গে সঙ্গেই ছড়িয়ে গিয়েছে। নেটিজেনরা সাধুবাদ জানিয়েছে রূপমকে তাঁর সাহসিকতার জন‍্য। অবশ‍্য এটাই প্রথমবার নয়। এর আগেও জামিয়া মিলিমা বিশ্ববিদ‍্যালয়ে ঘটে যাওয়া হিংসার বিরুদ্ধে গান গেয়ে প্রতিবাদ জানিয়েছিলেন রূপম ইসলাম।

TwitterFacebookWhatsAppEmailShare

#CAA Protests, #CAA-NPR-NRC Protest, #delhi violence, #Rupam Islam, #Songs, #Dogdoge Itihaser Ghaa

আরো দেখুন