জীবনশৈলী বিভাগে ফিরে যান

শ্রীচরণে শু – হ্যান্ড পেন্টেড জুতোর সুলুক সন্ধান

March 19, 2020 | < 1 min read

হাল ফ্যাশনের পোশাক তো ওয়ার্ড্রোবে থাকেই। কিন্তু জুতোর ব্যাপারেও যাঁরা শৌখিন, তাঁদের জন্য রইল কিছু স্পেশ্যাল টিপস। কী ধরনের টেক্সটাইল ও হ্যান্ড পেন্টেড জুতো পরে ‘ফ্যাশনিয়েস্তা’র তকমা পেতে পারেন, রইল তারই সুলুক সন্ধান।

এমব্রয়ডার্ড ক্যানভাস

প্লেন একরঙের কিংবা দু’রঙা ক্যানভাসের ঘেরাটোপ পেরিয়ে ক্যানভাস জুতোয় দেখা মিলেছে এমব্রয়ডারির। ফ্লোরাল, বার্ড মোটিফ, কোয়্যার্কি কমেন্টের পাশাপাশি কোনও কোনও জুতোয় থাকছে হালকা সিকুইনের ঝলকানিও। যে কোনও পার্টিওয়্যার বা ক্যাজুয়াল বোহো-চিক লুক ফ্লন্ট করার জন্য এই বোহো একজোড়া জুতো ক্লজেটে মাস্ট!

হ্যান্ড পেন্টেড স্নিকার্স

বেসিক জিন্স, টি-শার্টের সঙ্গে স্নিকার্সের কম্বিনেশন চিরকালই ক্লাসি। লাল, সাদা, নীল, হলুদ প্লেন স্নিকার্সের শোভা কয়েকধাপ  বাড়িয়ে তুলতে স্নিকার্সের গায়ে চড়ছে রং-তুলির প্রলেপ। কোয়্যার্কি মোটিফ থেকে বহু প্রচলিত প্রবাদ ফুটে উঠছে জুতোর ক্যানভাসে। রঙেও আসছে দেদার চমক।

হ্যান্ড এমব্রয়ডার্ড মোজরি

এথনিক পোশাকের সঙ্গে মোজরি পরার ট্রেন্ড কয়েক সিজন ধরেই চোখে পড়ছে। লেদারের সঙ্গে টেক্সটাইলের মেলবন্ধনে তৈরি হচ্ছে নজরকাড়া মোজরি। তাতে থাকছে হ্যান্ড এমব্রয়ডার্ড কারুকাজ ও নকশা। একই সঙ্গে ব্যবহার হচ্ছে রঙিন থ্রেড, সিকুইন ও বিডস।

হ্যান্ড পেন্টেড কোলাপুরি

ছিমছাম সাদামাঠা স্যান্ডেলের মুহূর্তে ভোলবদল হচ্ছে আঁকার হাত ধরে। স্যান্ডেলের ক্যানভাসে ফুটে উঠছে মিনিয়ন, কমেন্ট, কোয়্যার্কি প্রিন্টস, ফ্লোরাল ও পেজলি মোটিফ। রঙের ব্যবহার থাকছে নজরকাড়া। যে কোনও একরঙা খাদি ড্রেস বা কুর্তির সঙ্গে টিমআপ করলে চরণ নজরে পড়বেই।

হ্যান্ডপেন্টেড স্লিপ অন

ক্যাজুয়াল পোশাকের সঙ্গে ক্যানভাসের তৈরি আরামদায়ক স্লিপ অনেও এখন হ্যান্ডপেন্টের চমক। ডোনাট, আইসক্রিম, মিনিয়ন, কোয়ার্কি প্রিন্টস, কমেন্ট, কার্টুন, সুপার হিরো, বাম্বল, ডুডল-এর মতো আঁকা। ওয়াটার রেজিস্ট্যান্ট এ ধরনের জুতোর মেন্টেনেন্সও সহজ। 

TwitterFacebookWhatsAppEmailShare

#fashion, #Hand patent shoes, #floral, #bird motif, #sneakers, #kohlapuri, #slip-ons, #Fashion Trend

আরো দেখুন