জীবনশৈলী বিভাগে ফিরে যান

জুতোর হিলে লুকিয়ে বিপদ, গোড়ালি বাঁচাতে পরুন ‘ফ্ল্যাটস’

March 27, 2020 | < 1 min read

একটু হাটলেই পা ব্যথা করে? হিল জুতো পরতে পছন্দ করেন? দোকানে গিয়ে ফ্ল্যাটস দেখে মনপসন্দ হয় না তো? তাহলে জেনে রাখুন খুব শীঘ্রই পায়ের নানা সমস্যা বাড়তে চলেছে আপনার। বিশেষজ্ঞদের মতে যার জুতোর হিল যত বেশি ততই তিনি ভুগবেন পায়ের ব্যথায়। তাই অবিলম্বে বর্জন করুন হিলস আর মনের আনন্দে হেঁটে বেড়ান ফ্ল্যাটস পরে।

জুতোর গোড়ালিতে যত উঁচু হিল থাকবে ততই বাড়বে পায়ের রকমারি সমস্যা। প্রথমে হাঁটু পরে কোমর। অকালেই ভুগতে হবে পায়ের ব্যথায়। অস্থিরোগ বিশেষজ্ঞদের মতে, কেবল মাত্র হাঁটু বা পা নয়, ধীরে ধীরে চাপ পড়বে আপনার স্নায়ুতেও। শুরু হতে পারে জটিল স্নায়ু রোগ। প্রাত্যহিক জীবনের ঘোড়দৌড়ে বেশিরভাগ মহিলারাই দামি বা ব্র্যান্ডেড জুতো পরতে পছন্দ করেন। শুধুমাত্র দাম বা ব্র্যান্ড নয়, জুতোর এই ছোট্ট স্থান অর্থাৎ হিল টুকুর প্রতিই একটু নজর দিন।

হিলের সমস্যায় হিলিং করতে তাই পরুন ফ্ল্যাটস। যদি আপনি খুব ফ্যাশনিস্তাও হয়ে থাকেন তাহলে অবশ্য পরতে পারেন অল্প হিল। তবে কখনওই তা যেন এক ইঞ্চির বেশি না হয়। আর জামাকাপড়ের সঙ্গে মানানসই ফ্ল্যাটস পরেও নিজেকে কেতাদস্তুর করে তুলতে পারেন সকলের কাছে। তবে স্বাস্থ্যের সঙ্গে আপস করে ফ্যাশনকে বাছবেন? নাকি স্বাস্থ্য সচেতন হয়ে ফ্যাশন করবেন কিনা সেটা অবশ্যই আপনার অভিমত।

TwitterFacebookWhatsAppEmailShare

#Life Style, #high hill problem

আরো দেখুন