জীবনশৈলী বিভাগে ফিরে যান

গরমে ক্যাজুয়াল পোশাক পরে করুন বাজিমাত 

April 9, 2020 | 2 min read

এখন চৈত্র মাস। গ্রীষ্ম দুয়ারে চলে এসেছে। গরমে জীবন যখন অতিষ্ঠ হয়ে উঠবে তখন একটু শান্তির জন্য আরামদায়ক পোশাকের বিকল্প নেই। পাশাপাশি ফ্যাশনের সাথে ও তাল মিলিয়ে চলতে চায় সবাই। আর বর্তমান যুগে মেয়েরাও সেই ফ্যাশনের সাথে তাল মিলিয়ে চলে কারণ আধুনিকতার ছোঁয়া তাদের পোশাকেও এসেছে। শীত, বর্ষা ও গরমে ক্যাজুয়াল পোশাক নিয়ে আমাদের দেশের মেয়েরাই এখন বেশ সচেতন।
গরমের কথা মাথায় রেখে ছেলে-মেয়ে উভয়ই ওয়েস্টার্ন পোশাকের দিকে প্রাধান্য দেয় এই সময়টাতে। তবে ওয়েস্টার্ন মানেই যে দৃষ্টিকটু কিছু তা কিন্তু নয়। কারণ নিজেকে স্টাইলিশ লুকে দেখতে সবাই পছন্দ করে। গরমের ক্যাজুয়াল পোশাক বলতে যে পোশাকগুলো সব চেয়ে জনপ্রিয় সেগুলো আসুন জেনে নিই।
গরমে ক্যাজুয়াল পোশাক
১. টি-শার্ট

গরমে আরামদায়ক পোশাক হিসেবে টি-শার্ট-এর বিকল্প নেই। টি-শার্ট ছোটবড় সব মেয়েরাই পরতে পারে আর ছেলেদের পছন্দের তালিকাতে এমনিতেই সব সময় টি-শার্ট প্রাধান্য পায়। তারা তাদের পছন্দ মতো ডিজাইনের টি-শার্ট ও এখন পরতে পারে।
২. ফতুয়া

ছেলেদের পাশাপাশি মেয়েদের ও কাজের জন্য বাড়ির বাইরে যেতে হয়। আর মেয়েরা এখন আরামদায়ক পোশাক হিসেবে বেছে নিয়েছে ফতুয়া। যেকোন প্যান্ট এর সাথেই যেহেতু পরা যায় সেহেতু ঝামেলাও কম হয়। এই গরমে উৎসবের পোশাক বলতে হতে পারে হাতের কাজ করা ফতুয়া।
৩. কুর্তি

পছন্দের পোশাকের তালিকাতে এখন মেয়েরা কুর্তিকে প্রাধান্য দিয়ে থাকে।  এই কুর্তি একদিকে যেমন দেশীয় ঐতিহ্য প্রকাশ করে তেমনি অনেক ফ্যাশনেবল। কুর্তি ভয়েল, সুতি যেকোন কাপড়েরই হতে পারে। তাই গরমে মেয়েরা আজকাল বাইরের পোশাক বলতে মেয়েরা কুর্তিকেই প্রাধান্য দিয়ে থাকে। অফিসে বা যেকোন কাজের জায়গাতে মেয়েরা আজকাল কুর্তি পরেই আরামদায়ক অনুভব করে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kurtis, #Casual attire, #Summer, #tshirt

আরো দেখুন