জীবনশৈলী বিভাগে ফিরে যান

বিয়ে থেকে হানিমুন, শাড়িতেই কাত

April 10, 2020 | < 1 min read

ভারতীয় নারী মানেই শাড়ি। বর্তমান ফ্যাশনে বাড়ছে শাড়ির আধিক্য। কাল পরিবর্তনে নারীদের ফ্যাশন লিস্টে অনেক রকমের পোশাক ঢুকেছে। ওয়ান পিস থেকে শুরু করে ডাঙরি, পালাজো, জেগিনস, জাম্পসুট-সহ আরও কত কিছু। তাছাড়া, জিন্স টপ তো মেয়েদের দৈনন্দিন আউটফিট। কিন্তু, যতই নতুন স্টাইল আসুক, বাঙালি নারীদের প্রথম পছন্দ শাড়িই। শাড়িতে একটি নারীর যে রূপ ফুটে ওঠে, অন্যান্য পোশাক তার কাছে কিছুই না।

ফ্যাশনে যতোই মানুষের আগ্রহ বাড়ছে, ততোই বাড়ছে শাড়ি নিয়ে নানা ধরনের নান্দনিক কলা। কখনো রঙ-তুলির মাধ্যমে, কখনোবা সুতার কাজ দিয়ে প্রকাশিত হচ্ছে। ডিজাইনারদের মতে, ইদানিং মেয়েরা সুতি, খাদি, অ্যান্ডি, সিল্ক, হাফ সিল্ক শাড়ির প্রতিই বিশেষ নজর দেন। সদ্য শেষ হয়েছে দোল।

বিয়ে থেকে হানিমুন, শাড়িতেই কাত

দোল মানেই তো সবার রঙে রঙ মিলিয়ে নেওয়ার দিন৷ তাই এমন দিনের রঙিন ফ্যাশনের জন্য তৈরি বাঙালি। আর সেই সব ফ্যাশনের হদিশ দিলেন মিতান ঘোষ। দক্ষিণ দিল্লীর ফ্যাশন ডিজাইনিং পাশ করেছেন। বেনারসি ও চান্দেরির পাশাপাশি ব্রাইডাল পোশাক নিয়ে কাজ করেন। তাঁর তৈরি শাড়ির পাড় আর আঁচলে আবার চিরাচরিত নকশার ছোঁয়ায় একটা সুন্দর সামঞ্জস্য তৈরি হয়েছে৷ আবার চান্দেরির সঙ্গে হ্যান্ড পেইন্টেড কলমকারি মিক্স ম্যাচ করেও তৈরি হয়েছে শাড়ি৷ চান্দেরি ফ্যাশনেবল তো বটেই, গরমে পরেও খুব আরাম৷

শাড়ির সঙ্গে ব্লাউজের সম্পর্কটা অবিচ্ছেদ্য৷ শাড়িটি ফ্যাশনেবল হলেই চলবেনা, তার ব্লাউজটিও যথাযথ না হলে সাজে থেকে যাবে অসম্পুর্ণতা৷ কোন ধরণের শাড়ির সঙ্গে মিক্স অ্যান্ড ম্যাচ করে পরা যায়৷ আবার প্লেন ব্লাউজের উপর কলমকারি প্যাচওয়ার্কও বেশ ফ্যাশনেবল সব কিছুরই হদিশ পাওয়া যাবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Honeymoon, #Sarees, #marriage

আরো দেখুন