বিবিধ বিভাগে ফিরে যান

রাখে হরি মারে কে – ফেলে দেওয়া ডিম থেকে জন্মালো মুরগির ছানা

April 11, 2020 | < 1 min read

প্রবাদ আছে, ‘রাখে হরি মারে কে?’ পৃথিবীর আলো দেখারই কথা তাদের ছিল না। পৃথিবীর আলো বাতাসের সংস্পর্শে আসার আগেই সুপ্তজীবন বিনষ্ট হয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু প্রকৃতির খেয়াল। বিশ্বজুড়ে মহামারীর মাঝে নির্জন নিরিবিলি জায়গায় অবহেলায় অনাদরে সবার অলক্ষ্যে বিকশিত হয়ে উঠল কয়েকশো প্রাণের সমাহার। এটা একমাত্র সম্ভব ‘বিশ্ব বিধাতার’ ম্যাজিকে, এমনই বলছেন অনেকে।

লকডাউনের কারণে মুরগীর বিক্রী অনেক আগেই বন্ধ। পণ্য পরিবহবণ বন্ধ হয়ে যাওয়ার মুরগীর ডিমের ব্যবসাও বন্ধ। তাই পোলট্রি ফার্মে জমে যাওয়া কয়েকশো ডিম নির্জন জায়গায় ফেলে দেওয়া হয়েছিল। তার কয়েকদিন পরেই চমক। 

ফেলে দেওয়া ডিম থেকে জন্মালো মুরগির ছানা

সেই ফেলে দেওয়া ডিমের রাশি থেকে জন্ম নিয়েছে কয়েকশো মুরগীর ছানা। তারা রীতিমতো ছোটাছুটি শুরু করে দিয়েছে। রাশি রাশি ডিমের পাহাড় ভেদ করে গুটি গুটি পায়ে বেড়িয়ে আসছে সারি সারি বাচ্চা। শুকনো এক নির্জন জায়গায় যেন প্রাণের জোয়ার। এমনই একটি ভিডিও ফুটেজ ভাইরাল হয়েছে। যা দেখে সকলেই আপ্লুত। 

কিন্তু ভিডিওটি কোথা থেকে এবং কবে তোলা তা নিশ্চিতভাবে জানা না গেলেও এই ভিডিও দেখে আপ্লুত নেটিজেনরা। হোয়াটসআ্যপে শেয়ার হয়ে চলছে। সকলেই বলছেন, প্রকৃতির ইচ্ছায় অসাধ্যসাধন হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Chicken, #dumped eggs

আরো দেখুন