রাজ্য বিভাগে ফিরে যান

নজরবন্দি বাংলার হটস্পট

April 11, 2020 | < 1 min read

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৮৯। আর করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫ জনের। অন্যান্য দিন মুখ্যমন্ত্রী সাংবাদিক বৈঠক করলেও শুক্রবার রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা সাংবাদিক বৈঠক করে এই তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় রাজ্যে আরও ১২ জন করোনা-আক্রান্ত হয়েছেন। অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় হল, এদিন মুখ্যসচিব যে তথ্য দিয়েছেন সেই অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত ২০৯৫ জনের করোনা টেস্ট হয়েছে।

নবান্নে বৈঠকে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও মুখ্যসচিব রাজীব সিনহা

সেইসঙ্গে মুখ্যসচিব স্পষ্টতই এদিন জানিয়ে দিয়েছেন, কোনও ব্যক্তির মৃত্যুর কারণ করোনা কিনা, তা স্থির করবেন রাজ্য স্বাস্থ্য দফতরের অডিট কমিটি। কলকাতা বা অন্য কোনও পুরসভা নয়।
গতকালই মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, ‘ সন্ধান’ নামে একটি মোবাইল অ্যাপ্লিকেশন বানানো হয়েছে। যা আশা কর্মীদের হাতে তুলে দেওয়া হবে। এরমাধ্যমে রাজ্যে করোনা-হটস্পট চিহ্নিত করা সহজ হবে বলে আশা করা হচ্ছে। মুখ্যমন্ত্রী আরও জানিয়েছিলেন, রাজ্যের ৬১টি হাসপাতাল COVID-19 মোকাবিলা করছে।
এছাড়াও ৫৬২টি কোয়ারানটিন সেন্টার গড়ে তোলা হয়েছে। হোম কোয়ারানটিন থেকে ৯,৫০০ জনকে মুক্তি দেওয়া হয়েছে। তবে ৪৫ হাজারের বেশি মানুষ এখনও হোম কোয়ারানটিনে নজরবন্দি রয়েছেন। এদিন মুখ্যসচিবও জানান, কোয়ারানটিন সেন্টার আরও বাড়ানো হয়েছে।
অপরদিকে, রাজ্যের পরিবহন ক্ষেত্রে নিষেধাজ্ঞা আংশিক শিথিল করার কথা ভাবছে সরকার। পাশাপাশি কোনও কোনও শিল্পক্ষেত্রে অল্প করে উৎপাদন শুরু করার সম্ভাবনার বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#21daysLockdown, #Bengal FightsCorona, #covid19

আরো দেখুন