কলকাতা বিভাগে ফিরে যান

কলকাতার বস্তি অঞ্চলে হবে করোনা পরীক্ষা

April 16, 2020 | < 1 min read

করোনা মোকাবিলায় এবার জোর দেওয়া হবে কলকাতার বস্তি অঞ্চলগুলিতে। করোনা আক্রান্তদের খোঁজ চলবে পুরসভার সব বস্তিতে। এমনটাই ঠিক হয়েছে নবান্নের এক বৈঠকে।

নবান্নে মেয়র ফিরহাদ হাকিমের সঙ্গে করোনা নিয়ে বৈঠক করেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা। বৈঠকে ঠিক হয়েছে কলকাতার বস্তি এলাকাগুলিতে করোনা মোকাবিলায় বেশী জোর দেওয়া হবে। বেশী করে টেস্ট করানো হবে। কারো কাশি বা জ্বর থাকলে(করোনা উপসর্গ) তাদের যাতে সঙ্গে সঙ্গে টেস্ট করানো যায় তার সব রকম ব্যবস্থা করবে স্বাস্থ্য দপ্তর ও কলকাতা পুরসভা।

বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, কলকাতার জন্য নোডাল অফিসার হবেন ওঙ্কার সিং মীনা। এই নোডাল অফিসার স্বাস্থ্যদফতর ও কলকাতা পুরসভার সঙ্গে সবসময় যোগাযোগ রেখে চলবেন।পুরসভা করোনা নিয়ে যে ডেটাবেস তৈরী করবে তা এই নোডাল অফিসারের মাধ্যমে তৈরী হবে যাতে কলকাতা পুরসভা ও স্বাস্থ্য দফতরের মধ্যে সমন্বয় থাকে,  তথ্যের অমিল যেন না হয়।

কলকাতা পুরসভা করোনার মোকাবিলার জন্য শুধু কলকাতার জন্য একটা অ্যাপ আনছে। যার সঙ্গে লিঙ্ক থাকবে স্বাস্থ্য দফতরের। করোনা মোকাবিলায় এখন থেকে বেশী বেশী টেস্ট করাতে স্বাস্থ্য দফতরকে সব রকম সাহায্য করবে কলকাতা পুরসভা তথ্য দিয়ে সার্ভে করে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #Coronavirus, #municipality

আরো দেখুন