জীবনশৈলী বিভাগে ফিরে যান

সহবাসের আগে মেনে চলুন এই টিপসগুলি

April 16, 2020 | < 1 min read

এখনো ‘যৌনতা’ এই কথাটা শুনলেই সবার ‘ঢাক ঢাক, গুর গুর অবস্থা’। পৃথিবীর সৃষ্টি থেকে এই আদিম সত্য আজও পাপ হয়েই রয়ে গেল। সে যতই এগিয়ে যাক দুনিয়া বা স্কুলে যতোই সেক্স এডুকেশনের কথা উঠুক। মনে ষোল আনা ইচ্ছে থাকলেও যেন তা মুখে আনা বারন। অর্থাৎ ‘মনে খিদে মুখে লাজ’।

প্রথমবার সঙ্গমের ক্ষেত্রে কিছু বিষয় অবশ্যই মেনে চলা প্রয়োজন। বিশেষজ্ঞদের মতে নিজের পার্টনারের সাথে এ বিষয়ে খোলাখুলি কথা বলা খুব জরুরী। তার সাথে জরুরী মেডিক্যাল টেস্ট। এসব বিষয়ে অনেকেই কথা বলতে স্বচ্ছন্দ নয়। ফোরপ্লে থেকে ইন্টার কোর্স সব ধাপে চরম সুখ পেতে এই পরীক্ষাগুলো অত্যন্ত জরুরি। শুধু সেক্সুয়াল ট্রান্সমিটেড ডিজিজ (এইচআইভি) নয়।  সেই সঙ্গে থ্যালাসেমিয়া টেস্টও প্রয়োজনীয়। দেখে নিন, পার্টনারের কোনও চর্ম রোগ আছে কি না। রাউন্ড ওয়ার্ম বা দাদের মতো চর্মরোগের সমস্যা এখন প্রায় সবার।

যে কোন সংক্রমণ থেকে বাঁচতে গেলে আগেই দেখে নিন বিছানাটা পরিস্কার আছে কিনা। বহুদিন এক বিছানার চাদর ব্যবহার করলে, সংক্রমনের আশঙ্কা বাড়তে পারে। কন্ট্রাসেপটিভ, কন্ডোম বা ইঞ্জেকশন সুবিধে মতো ব্যবহার করতেই পারেন। কিন্তু এখন অনেকেই লেট ম্যারেজ করছে সেক্ষেত্রে কন্ট্রাসেপটিভ ব্যবহার করাটা কতোটা সুরক্ষিত তার জন্যে ডাক্তাতের পরামর্শ নিন।

অনেকেই আজও মনে করেন প্রথম সহবাস মানেই কিন্তু মেয়েটির সতীচ্ছদা পর্দা  ছিঁড়বে এবং রক্তপাত হবে।এটা আসলে অজ্ঞতা বলেই মনে করছেন চিকিৎসকরা। 

TwitterFacebookWhatsAppEmailShare

#lifestyle, #tips, #intercourse

আরো দেখুন