জীবনশৈলী বিভাগে ফিরে যান

কি করে বুঝবেন আপনি একতরফা ভালোবাসেন আপনার মনের মানুষকে?

May 7, 2020 | 2 min read

একটা সম্পর্ককে সুস্থভাবে দাঁড় করাতে গেলে অনেক কিছুর প্রয়োজন হয়। সবার আগে প্রয়োজন সম্পর্কের প্রতি উভয়েরই শ্রদ্ধা, বিশ্বাস এবং অবশ্যই আবেগ। তা বলে অতিরিক্ত ভাবাবেগ নয়। তাই কোনও একটা সম্পর্কের ভিত্তিপ্রস্তর গড়তে যতটা সময় লাগে, ভাঙতে লাগে কয়েক মুহূর্ত। আর তাই যে কোনও সম্পর্কই কখনও একপক্ষের সম্মতিতে হয় না। 

আপনি হয়তো ভাবছেন প্রেমিক বা প্রেমিকা সারাদিন নিজের কাজে ব্যস্ত থাকে বলে ফোন করার সময় পায় না বা, ফোন করলে বেশী কলচার্জ কাটে বলে বেশীক্ষণ কথা বলতে চায় না। বেশীরভাগ ক্ষেত্রেই কিন্তু এই ধারণা ভ্রান্ত হয়। তাই সম্পর্কে যাওয়ার আগে পুরোটা যাচাই করে নিন। 

কোন লক্ষণ দেখে বুঝবেন আপনার প্রেম ঠিকঠাক নয়, কেবল আপনিই উৎসাহী, সে নয়?

একতরফা ভালোবাসেন আপনার মনের মানুষকে

আপনিই সবসময় ফোন করেন

যোগাযোগ বজায় রাখতে আপনার উদ্যোগই সবচেয়ে বেশী। সারাদিন ফোনে, হোয়্য়াটসআপে কি করছিস, কি খাচ্ছিস বলে আপনিই টেক্সট করেন, কিন্তু উল্টোদিকের কোনও রিপ্লাই থাকে না। পরে আপনাকে অজুহাত দেয় আমি ব্যস্ত ছিলাম, তাও জানতে চাইলে তখন। প্রথম দুদিন বিশ্বাস করবেন, কিন্তু তৃতীয়দিনে আর নয়। সরে আসুন ঐ সম্পর্ক থেকে।

নিজের বন্ধুদেরই বেশী গুরুত্ব দেয়

কোথাও যাওয়ার কথা থাকলে আপনার প্রেমিকা/প্রেমিক তাঁর নিজ বন্ধুমহলকে টেনে আনতে চান। সামান্য খেতে যাওয়ার কথা উঠলেও তিনি বন্ধুদের সঙ্গে যেতেই স্বচ্ছন্দ্য বোধ করেন। আপনাদের দুজনের যাওয়ার কথা আসলেই এড়িয়ে যান। এমন ক্ষেত্রে বুঝুন অন্য কোনও গল্প আছে।

অযথা আপনাকেই ক্ষমা চাইতে বাধ্য করে

কোনোরকম সমস্যায় সব রকম দায় এসে পড়ে আপনার উপর। সেখানে হয়তো আপনার কোনও ভূমিকাই নেই। অপরপক্ষ তার নিজের ভুল স্বীকারে রাজি নয়। এমত অবস্থায় আপনি ভাবলেন নিজের ঘাড়ে দোষ চাপিয়ে নিলে যদি শান্তি ফিরে আসে। এই ভুল বারবার করবেন না। নিজের সম্মান নিজের কাছে।

ভবিষ্যৎ নিয়ে আলোচনা নয়

প্রেম তো করছেন। একটা সম্পর্কের মধ্যেও রয়েছেন। কিন্তু কোনও ভবিষ্যৎ পরিকল্পনা নেই। ভবিষ্যতে কবে বিয়ে করব বা পরবর্তীতে কোথায় কী করব এসব আলোচনা করতে গেলেই আরেকজন পিছিয়ে আসেন। প্রসঙ্গ উঠলেই বাগড়া দেন। ফলে এ সম্পর্ক মোটেই ঠিকঠাক নয়।

আপনার ব্য়াপারে বড়ই উদাসীন

অপরপক্ষের কোনও ব্যপার নিয়ে আপনি হয়তো খুবই উদ্বেগে থাকেন, ভাবনাচিন্তা করেন কিন্তু তিনি আপনার ব্যপারে সম্পূর্ণ উদাসীন। শরীর খারাপ হোক, কোনও পারিবারিক সমস্যা হোক তিনি মোটেই মাথা ঘামাতে রাজি নন। উপর উপর জ্ঞ্যান দিয়ে এড়িয়ে যান। সুতরাং আপনার সম্পর্কটার কোনও গালভরা নাম নেই। এটা আদপেই কোনও সম্পর্ক নয়। এর চেয়ে নিজের মতো থাকলে বা বন্ধু বান্ধবের সঙ্গে থাকলে আপনি অনেক ভালো থাকবেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Life Struggle, #love affection

আরো দেখুন