জীবনশৈলী বিভাগে ফিরে যান

ভালোবাসেন বলেই সারাক্ষণ বেতাল হয়ে ঘাড়ে উঠে থাকবেন না

May 9, 2020 | < 1 min read

প্রথম প্রথম প্রেমে পড়ার পর সবকিছুই খুব ভালো লাগে। পছন্দের মানুষটির সঙ্গে যত সময় কাটানো হোক না কেন, মনে হয় আরও একটু সময় একসঙ্গে থাকতে পারলে ভালো হত। কিন্তু পরিস্থিতি মোটেও বরাবর এরকম থাকে না। প্রেম যত পুরনো হতে থাকে, ততই সম্পর্কের ফাঁসে হাঁফ ধরে যায় অনেকেরই।

ভালোবাসার মানুষটির সঙ্গে সময় কাটাতে গিয়ে নিজের সঙ্গে সময় কাটাতে ভুলে যাচ্ছেন? তাঁর পছন্দ-অপছন্দের খেয়াল রাখতে গিয়ে নিজের পছন্দ আর মনে থাকছে না? এতে অপরাধবোধে ভোগার কোনও কারণ নেই। এটা খুবই স্বাভাবিক। আপনি যতই একটা সুন্দর সম্পর্কে থাকুন না কেন, ‘মি টাইম’ অবশ্যই প্রয়োজন। সব সম্পর্কের মধ্যে কিছুটা স্পেস দরকার, যা না পেলে সেই সম্পর্কে দম আটকে যাবে।

ভালোবাসেন বলেই সারাক্ষণ বেতাল হয়ে ঘাড়ে উঠে থাকবেন না

খেয়াল রাখুন আপনার সঙ্গী যেন আপনাকে ভুল না বোঝে, যে আপনার তাঁর সম্পর্কে আর কোনও আগ্রহ নেই। তাঁকে বুঝিয়ে বলুন যে প্রতি সন্ধ্যেয় নয়, বরং উইকএন্ডটাই আপনারা একসঙ্গে কাটাতে পছন্দ করবেন। আপনার সঙ্গী যদি বুঝদার হন, তাহলে তাঁকে আসল কারণটা খুলে বলতেই পারেন। তাঁরও নিশ্চয় একটু নিজের জন্য সময় দরকার। হয়তো তিনি খুশী মনেই রাজি হবেন।

তবে আপনার সঙ্গী যদি অতটা বুঝদার না হন, তাহলে তাঁকে একটু কায়দা করে আপনাকে বলতে হবে। আপনি যে এই সম্পর্কের প্রতি খুবই আগ্রহী তা স্পষ্ট ভাবে জানান। আপনার জন্য মি টাইম যে আপনার ভালো থাকার সঙ্গে সম্পর্কযুক্ত তা বুঝিয়ে বলুন। প্রথমেই প্রতিদিন আধঘণ্টার মি টাইমের দাবী না জানিয়ে সপ্তাহে একটা দিন নিজের মতো কাটান। আপনার যতটা সময় প্রয়োজন সেই হিসেবে ঠিক করে নিন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Lovers, #love Guide

আরো দেখুন