দেশ বিভাগে ফিরে যান

করোনা আবহেই দেশ জুড়ে মোদী ২.০-এর বর্ষপূর্তি

May 26, 2020 | < 1 min read

দেশব্যাপী করোনা মহামারী। যার মোকাবিলায় বিরোধীদের সমালোচনার মুখে পড়তে হয়েছে মোদী সরকারকে। সব থেকে বড় মাথা ব্যথার কারণ হয়েছে পরিযায় শ্রমিকদের ফেরানো। এরই মধ্যে দেশে করোনা সংক্রমিতের সংখ্যা ১,৫০,০০০ ছুঁই ছুঁই। আর এসবের মাঝেই মোদী ২.০-এর বর্ষপূর্তি পালনের প্রস্তুতি বিজেপির।

মোদীর নেতৃত্বে দ্বিতীয় বিজেপি সরকার এদিন ১ বছর পূর্ণ করল। ঠিক একবছর আগে বিরোধীদের পর্যুদস্ত করে দ্বিতীয়বারের জন্য ক্ষমতায় ফেরেন মোদী। যদিও বছর না ঘুরতেই সব থেকে বড় চ্যালেঞ্জের মুখে পড়তে হয়েছে তাঁকে। মোকাবিলা করতে হচ্ছে করোনা মহামারীকে। সঙ্গে রয়েছে অর্থনৈতিক মন্দা, আম্পানের মত বিপর্যয়ও।

এই পরিস্থিতিতে বিরোধী সমালোচনার জবাব দিতে প্রচারে নামবে বিজেপি সরকার। গত একবছরে কোন কোন বিষয়ে সফলতা পাওয়া গিয়েছে তার তালিকা তৈরি করা হয়েছে। সমর্থকদের সামাজিক দূরত্ব বজায় রাখার কথা মাথায় রেখে ভার্চুয়াল মিছিল করতে বলা হয়েছে। এছাড়া ১০০০-এর বেশি কনফারেন্স অনুষ্ঠিত করা হবে বিজেপি সরকারের তরফে। তাতে পরবর্তী ৪ বছর সরকারের লক্ষ্য কোন দিকে থাকবে, তাই প্রকাশিত হতে যাওয়া তালিকায় দেওয়া হতে পারে।

জানা গিয়েছে, করোনা মোকাবিলায় সরকার কী কাজ করেছে, পরিযায়ী শ্রমিক কিংবা দরিদ্রদের জন্যই বা কী করছে, সব কিছুর বর্ণনা দেওয়া হবে সেই কনফারেন্সে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Modi, #Narendra Modi, #bjp, #bharatiya janata party, #Modi 2.0

আরো দেখুন