কলকাতা বিভাগে ফিরে যান

সামাজিক দূরত্ব মেনে রেড রোডে বিক্ষোভ বাম নেতাদের

May 29, 2020 | < 1 min read

আম্পানকে জাতীয় বিপর্যয় ঘোষণা-সহ বিভিন্ন দাবিদাওয়ায় লকডাউনের মধ্যে শ’দেড়েকেরও বেশি নেতা ও কর্মী নিয়ে বৃহস্পতিবার রেড রোডে বিক্ষোভ দেখাল বামফ্রন্ট। একই সময়ে এ দিন এই ৬ ইস্যুতে পোস্টার হাতে বিক্ষোভ দেখান প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র, প্রদীপ ভট্টাচার্য, অমিতাভ চক্রবর্তী ও অন্য কংগ্রেস নেতৃত্ব।

লকডাউনের মধ্যেই একাধিক বার বিভিন্ন ইস্যুতে রাজ্যজুড়ে বিক্ষোভ অবস্থান করেছে বামেরা। কিন্তু প্রদেশ কংগ্রেস এই প্রথম প্রকাশ্য কর্মসূচি করল। বিধান ভবনের সামনের এই কর্মসূচিতে যোগ দিয়ে লকডাউনে এই প্রথম কোনও প্রতিবাদে সামিল হলেন সোমেন।

এ দিন রেড রোডে বামফ্রন্টের পোস্টার বিক্ষোভে ছিলেন বিমান বসু, সূর্যকান্ত মিশ্র, মনোজ ভট্টাচার্য, নরেন চট্টোপাধ্যায়রা। দিনকয়েক আগে রেড রোডেই বামফ্রন্টের প্রতিবাদ ঘিরে পুলিশের সঙ্গে ঠেলাঠেলি হয়েছিল নেতাদের। বিমান, সূর্যকান্তরা গ্রেপ্তারও হন। এ দিন প্রায় আধ ঘণ্টা পোস্টার বিক্ষোভ চললেও পুলিশ কোনও বাধা দেয়নি। এই বিক্ষোভ থেকে আম্পান ও করোনা পরিস্থিতি নিয়ে কেন্দ্র-রাজ্য উভয় সরকারকেই দুষেছেন বিমান।

বিধান ভবনের সামনে কংগ্রেসের বিক্ষোভ থেকে আম্পানকে জাতীয় বিপর্যয় ঘোষণা, পরিযায়ী শ্রমিকদের সমস্যা এবং ১০ হাজার টাকা ক্যাশ ট্রান্সফার নিয়ে সরব হন সোমেন। ফেস শিল্ড পরে এসেছিলেন প্রবীণ এই নেতা। তাঁর কথায়, ‘একশো দিনের কাজকে দু’শো দিন করার সঙ্গে সঙ্গে লকডাউনের জেরে ক্ষতিগ্রস্তদের অবিলম্বে ১০ হাজার টাকা ক্যাশ ট্রান্সফার করতে হবে।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Protest, #Coronavirus, #Social Distancing, #Left Front, #amphan

আরো দেখুন