কলকাতা বিভাগে ফিরে যান

আড়ালে থেকে সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়ে ধর্মীয় বিদ্বেষ ছড়াচ্ছে BJP? কমিশনে ডেপুটেশন ‘দেশ বাঁচাও গণমঞ্চের’

May 4, 2024 | 2 min read

কমিশনে ডেপুটেশন ‘দেশ বাঁচাও গণমঞ্চের’

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বাংলার প্রায় প্রথম সারির সমস্ত দৈনিকেই আজ একটি বিজ্ঞাপন প্রকাশিত হয়েছে, সেই বিজ্ঞাপনে স্পষ্টত ধর্মীয় বিভাজন ছড়ানো হয়েছে। তাতে দাবি করা হয়েছে, “সনাতন বিরোধী তৃণমূল।”

সংবাদপত্রে “সনাতন বিরোধী তৃণমূল’ বিজ্ঞাপন বিজেপির

বিভিন্ন দাবি করা হয়েছে, বাংলায় বাগদেবীর আরাধনায় নাকি বাধা দেওয়া হয়, রামের মূর্তিকে নাকি শো-পিস বলা হয়, রাজনীতির জন্য মা দুর্গার বিসর্জন পিছিয়ে দেওয়া হয় ইত্যাদি। এখন নির্বাচন চলছে, এমতাবস্থায় নির্বাচনী বিধি লাগু থাকা সত্ত্বেও কারা এমন বিজ্ঞাপন দিল? কমিশন জানিয়েছিল ভোটের প্রচারে ধর্মকে হাতিয়ার করা যাবে না। তাহলে কীভাবে এই বিজ্ঞাপন প্রকাশিত হল? প্রশ্ন তুলছেন প্রবীণ সাংবাদিক রন্তিদেব সেনগুপ্ত। তিনি সমাজ মাধ্যমে লেখেন, “নির্বাচন কমিশন বলেছে, ভোটের প্রচারে ধর্মকে হাতিয়ার করা যাবে না। তাহলে এটা কী? এই বিজ্ঞাপনটির বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া যাবে না? কেন যারা এই বিজ্ঞাপন দিচ্ছেন এবং যারা অর্থের বিনিময়ে এই বিজ্ঞাপন প্রকাশ করছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যাবে না? নির্বাচন কমিশন কি চোখে ঠুলি এঁটেছে?” উল্লেখ্য, রন্তিদেব সেনগুপ্ত একদা বিজেপির টিকিটে ভোটেও লড়েছিলেন। একুশের নির্বাচনেও তাঁকে প্রার্থী করা হয়েছিল কিন্তু তিনি বিজেপির হয়ে লড়াই থেকে সরে আসেন।

দেশ বাঁচাও গণমঞ্চের প্রেস বিজ্ঞপ্তি
কমিশনে ডেপুটেশন ‘দেশ বাঁচাও গণমঞ্চের’
কমিশনে ডেপুটেশন ‘দেশ বাঁচাও গণমঞ্চের’

এই বিজ্ঞাপন প্রসঙ্গে কমিশনে ডেপুটেশন দিয়েছে দেশ বাঁচাও গণমঞ্চ। তারপরে মঞ্চের সদস্যেরা সাংবাদিক সম্মেলনও করেন। সেখানে হাজির ছিলেন রাজ্যের মন্ত্রী পূর্ণেন্দু বসু, সুদেষ্ণা রায়, প্রসূন ভৌমিক, রন্তিদেব সেনগুপ্ত প্রমুখ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Election Commision of India, #bjp, #Desh Bachao Gana Mancha, #religious hatred

আরো দেখুন