রাজ্য বিভাগে ফিরে যান

‘৩ মাস সরকারের কোনও আয় নেই, তাও রাজ্যকে নিয়মিত বেতন, পেনশন দিতে হচ্ছে’: মমতা

June 5, 2020 | < 1 min read

আজ হরিশ পার্কে কলকাতার সবুজায়ন অনুষ্ঠানে যোগ দেন বাংলার মুখ্যমন্ত্রী। সেখানে রাজ্যের কঠিন পরিস্থিতি নিয়ে মুখ খোলেন মমতা। বাংলার মুখ্যমন্ত্রীর কথায়, ‘৩ মাস ধরে সরকারের কোনও আয় নেই। তাও রাজ্যকে নিয়মিত বেতন, পেনশন দিতে হচ্ছে। দেনা শোধ করতে হচ্ছে।’ এছাড়াও তিনি বলেন কেন্দ্র সরকারকে একহাত নিয়ে তিনি বলেন, “কেন্দ্র তো সাংসদদের ৩০ শতাংশ বেতন কেটে নিয়েছে। সাংসদ তহবিলের টাকা বন্ধ করে দিয়েছে। আমরা তো তা করিনি। উলটে পরিযায়ী শ্রমিকদের ফিরিয়ে আনার ট্রেন ও বাসভাড়া আমরা দিয়েছি।”

হরিশ পার্কে কলকাতার সবুজায়ন অনুষ্ঠানে যোগ দেন বাংলার মুখ্যমন্ত্রী

কেন্দ্র সরকার অপরিকল্পিতভাবে পরিযায়ী শ্রমিকদের রাজ্যে পাঠাচ্ছেন বলে এদিন ফের সরব হন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, “কেন্দ্র তো অপরিকল্পিতভাবে পরিযায়ী ভাইবোনদের রাজ্যে পাঠাচ্ছে। রাজ্যে পাঠানোর আগে না তাঁদের ঠিক করে খেতে দেওয়া হয়েছে। না চিকিৎসা করা হয়েছে। অনেকেই তো অসু্স্থ। তাঁরা ট্রেনে আসার সময়ই মারা যাচ্ছেন।”

নাম না করে বিজেপিকে একহাত নিয়ে মুখ্যমন্ত্রী বলেন ‘আরও দেড় লক্ষ শ্রমিক ট্রেনে ফিরবে, বাংলার প্রতি বঞ্চনা করছে দিল্লি। মমতার কথায়,” কেউ কেউ এমন পরিস্থিতিতেও রাজনীতি করছেন। বলছেন বাংলার মুখ্যমন্ত্রীকে গদিচ্যুত করে আমাদের ক্ষমতায় নিয়ে আসুন। এটা কি রাজনীতি করার সময়? তার চেয়ে রাজ্যের মানুষের হয়ে কাজ করুন না। গাছ লাগান, পুকুর পরিষ্কার করুন। সে সব তো করবেন না।” এরপর বিরাধীদের কটাক্ষ করে মুখ্যমন্ত্রী বলেন, “আমরা লড়ছি, আরেকটা দল বলছে এদের তাড়াও। ভয়ে তিন মাস সবাই মুখে লিউকোপ্লাস্ট লাগিয়ে বাড়ির পিছনে ভিডিও কর্নারে লুকিয়ে ছিলেন। আমরা মানুষের পাশে থেকেছি।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Coronavirus, #bjp, #world environment day, #Mamata Banerjee

আরো দেখুন