উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

টোটো বিস্ফোরণ স্থল থেকে নমুনা নিল ফরেন্সিক দল

July 6, 2020 | < 1 min read

রবিবার ফরেন্সিক বিশেষজ্ঞরা মালদহের টোটো বিস্ফোরণের নমুনা সংগ্রহ করেন। এদিন সকালে দুই বিশেষজ্ঞ ঘটনাস্থলে পৌঁছন। তাঁদের সঙ্গে মালদহ জেলা পুলিসের কর্তারাও ঘটনাস্থলে যান। পুলিককর্মীরা ঘটনাস্থলে টাঙানো ত্রিপল খুলে ফেলেন। সরিয়ে দেওয়া হয় গার্ডরেল। বিশেষজ্ঞরা বেশ কিছু নমুনা প্যাকেটবন্দি করেন। তবে এব্যাপারে তাঁরা কোনও কথা বলতে চাননি।

এদিন মালদহের পুলিস সুপার অলোক রাজোরিয়া বলেন, টোটোর ব্যাটারি ফেটে দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিক তদন্তে আমাদের অনুমান। এব্যাপারে ইতিমধ্যে বেশ কিছু তথ্য আমরা পেয়েছি। তার সঙ্গে ফরেন্সিক পরীক্ষার রিপোর্ট মিলিয়ে দেখা হবে। পরে পূর্ণাঙ্গ রিপোর্ট তৈরি হবে। তারপর চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছনো যাবে।

উল্লেখ্য, গত বুধবার বিকেলে ইংলিশবাজার শহরের ঘোড়াপীর এলাকায় একটি মালবোঝাই টোটো বিস্ফোরণে উড়ে যায়। টোটো চালকের দেহ ছিন্নভিন্ন হয়ে যায়। টোটোয় ছুতোর মিস্ত্রির কাজে লাগে এমন সামগ্রী রাখা ছিল। প্লাইউড, ঘাসবোর্ড, জার ভর্তি আঠা এবং অন্যান্য রাসায়নিক ছিল বলে পুলিসের দাবি। তবে অনেকেই টোটোয় বিস্ফোরক বা বোমা জাতীয় জিনিস বহন করা হচ্ছিল বলে অনুমান করেছেন। তবে বিষয়টি এখনও পর্যন্ত পরিষ্কার হয়নি। ফরেন্সিক পরীক্ষার রিপোর্ট কী আসে সেদিকেই সকলে তাকিয়ে রয়েছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#toto explosion, #Forensic team

আরো দেখুন