উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

অরূপ বিশ্বাসের সামনে তৃণমূলের বিক্ষোভ

July 9, 2020 | < 1 min read

তৃণমূলের নতুন ব্লক কমিটি ঘোষণা হতেই বিক্ষোভে উত্তাল হল জলপাইগুড়ির তৃণমূল কার্যালয়। ২ মন্ত্রীকে আটকে বিক্ষোভ দেখালেন দলেরই কর্মীরা। অভিযোগ, টাকার বিনিময়ে কেনাবেচা চলছে দলীয় পদের। দীর্ঘক্ষণ বিক্ষোভ চলার পর মন্ত্রীদের আশ্বাস পেয়ে বিক্ষোভ ওঠে। 

বুধবার জলপাইগুড়ি জেলায় নতুন জেলা ও ব্লক কমিটি ঘোষণা হয়। জলপাইগুড়ি শহরে দলের জেলা কার্যালয়ে সাংবাদিক বৈঠক করে নতুন কমিটি ঘোষণা করেন অরূপ বিশ্বাস, মলয় ঘটক ও গৌতম দেব। এর পরই তৃণমূল কার্যালয়ে শুরু হয় তুমুল বিক্ষোভ। ব্লক সভাপতি নির্বাচনে অসন্তুষ্ট হওয়ায় বিক্ষোভ দেখাতে থাকেন বেশ কিছু ব্লকের তৃণমূল কর্মীরা। এর মধ্যে ময়নাগুড়ি ব্লকের সভাপতি নির্বাচন নিয়ে পরিস্থিতি চরমে ওঠে। 

ময়নাগুড়ি ব্লকের সভাপতি হিসাবে মনোজ রায়ের নাম ঘোষণা করে তৃণমূল নেতৃত্ব। এতেই ক্ষেপে ওঠেন বিরোধী গোষ্ঠীর লোকেরা। তাঁরা দলের কার্যালয়ের সামনে অবস্থান বিক্ষোভে বসেন। দলের পদ কেনাবেচা হচ্ছে বলে অভিযোগ তোলেন তাঁরা। বিক্ষোভ শুরুর আগেই সেখান থেকে চলে যান গৌতম দেব। আটকে পড়েন মলয় ঘটক ও অরূপ বিশ্বাস। 

বেশ কয়েকঘণ্টা দলের জেলা কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ দেখান তৃণমূল নেতারা। মনোজ রায়কে ব্লক সভাপতি হিসাবে মানতে নারাজ তাঁরা। তাঁদের দাবি, দল পরিচালনায় মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মানা হচ্ছে না। অবশেষে বিষয়টি পুনর্বিবেচনার আশ্বাস দিলে বিক্ষোভ ওঠে। 

TwitterFacebookWhatsAppEmailShare

#jalpaiguri, #tmc, #aroop biswas

আরো দেখুন