বিবিধ বিভাগে ফিরে যান

এনকাউন্টারেই খতম গ্যাংস্টার বিকাশ দুবে

July 10, 2020 | 2 min read

নাটকীয় ঘটনা। যেন কোনও বলিউডি ছবির চিত্রনাট্য। ডনকে নিয়ে আসার সময় গাড়ি দুর্ঘটনা আর তারপরই পলাতক ডন। তবে রিল লাইফে ডনেরা পালাতে সক্ষম হলেও বাস্তবে কিন্তু তা হল না। পুলিসি এনকাউন্টারেই খতম হল গ্যাংস্টার বিকাশ দুবে। ঘটনার সূত্রপাত আজ শুক্রবার সকালে। মধ্যপ্রদেশের উজ্জয়িনী থেকে কানপুরে নিয়ে আসা হচ্ছিল উত্তরপ্রদেশের কুখ্যাত গ্যাংস্টার বিকাশ দুবেকে। যে গাড়িটিতে করে তাকে আনা হচ্ছিল, সেই গাড়িটি পথে হঠাৎই উল্টে যায়। উল্টে যাওয়া গাড়িটি থেকে একজন পুলিস কর্মীর পিস্তল ছিনিয়ে নিয়ে পালাতেও চেষ্টা করে উত্তরপ্রদেশের এই ত্রাস। তাকে বাধা দিতেই গুলি চালায় পুলিস। গুলিবিদ্ধ অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তারপরই তাকে মৃত বলে ঘোষণা করা হয়। তবে গুলিবিদ্ধ হয়েই মৃত্যু না অন্য কোনও কারণে মূত্যু তা এখনও পরিষ্কার নয়। পাশাপাশি এই ঘটনায় জখম হয়েছেন ৪ জন পুলিসকর্মীও।

এর আগে গতকালই পুলিসের জালে ধরা পড়ে উত্তরপ্রদেশের কুখ্যাত এই গ্যাংস্টার । সপ্তাহখানেক ধরে রাজধানী দিল্লি সহ আরও তিন রাজ্যে চিরুনি তল্লাশির পর বৃহস্পতিবার মধ্যপ্রদেশের উজ্জয়িনী থেকে গ্রেপ্তার করা হল বিকাশকে। এদিন মন্দিরে পুজো দিতে গেলে পুলিস তাকে ধরে ফেলে। তবে ধরা পড়লেও সে যে কানপুরের শের, চৌবেপুরের রাজা সেই রোয়াব ছিল তার মুখে। পুলিসকে শাসিয়ে চিৎকার করে বলতে থাকে ‘আমি কানপুরের বিকাশ দুবে।’ অর্থাৎ তার গায়ে হাত দিলে রক্ষে নেই। কিন্তু পুলিস তাকে টানতে টানতে ভ্যানে তোলে। ট্রানজিট রিমান্ডে বিকাশকে উত্তরপ্রদেশ নিয়ে আসা হবে বলে জানা গিয়েছে। এদিকে, এদিন সন্ধ্যায় বিকাশের স্ত্রী রিচা দুবে, ছেলে এবং এক পরিচারককে তাদের কৃষ্ণনগরের বাড়ি থেকে গ্রেপ্তার করেছে বিশেষ টাস্ক ফোর্স। রিচার বিরুদ্ধে বিকাশকে আশ্রয় দেওয়া, তার অনৈতিক কাজের সঙ্গে যুক্ত থাকার অভিযোগ এনেছে পুলিস। কানপুর কাণ্ডের পর থেকেই রিচা পলাতক ছিল।

বিকাশের গ্রেপ্তারি পুলিসের বড়সড় সাফল্য হলেও তা নিয়ে ইতিমধ্যেই বিতর্ক শুরু হয়ে গিয়েছে। সমাজবাদী পার্টির (এসপি) নেতা তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব প্রশ্ন তুলেছেন, আদৌ পুলিস তাকে গ্রেপ্তার করেছে, নাকি সে নিজে থেকেই ধরা দিয়েছে। এদিন বিকাশ দুবের মা বলেন, ‘এখন সে বিজেপির সঙ্গে নয়, এসপির সঙ্গে রয়েছে। সরকার যা ভালো বুঝবে করবে।’ এসপির পক্ষ থেকে এই দাবি অস্বীকার করা হয়েছে। এদিন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী দুবে ইস্যুতে সিবিআই তদন্তের দাবি করেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Vikas Dubey, #Kanpur, #Encounter

আরো দেখুন