রাজ্য বিভাগে ফিরে যান

আপনাকে বিকৃত তথ্য দিয়েছে – হেমতাবাদ ঘটনায় রাষ্ট্রপতিকে পাল্টা চিঠি মমতার

July 15, 2020 | < 1 min read

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার সকাল এগারোটায় এই চিঠি রাষ্ট্রপতি ভবনে গিয়ে রাষ্ট্রপতির হাতে তুলে দিয়ে আসেন তৃনমূলের রাজ্যসভার দলনেতা তথা প্রধান জাতীয় মুখপাত্র ডেরেক ও’ব্রায়েন। মঙ্গলবারই হেমতাবাদ ইস্যুতে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে রাজ্যে আইনের শাসন নেই বলে অভিযোগ করে এসেছিলেন কৈলাস বিজয়বর্গীয়রা, সেই একই ইস্যুতেই এবার পাল্টা চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী।

চিঠির শুরুতেই মমতা দাবি করেন, বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যু ঘটনা কোনও ভাবেই রাজনৈতিক ঘটনা নয়। প্রাথমিক ভাবে ময়নাতদন্তের রিপোর্ট তুলে ধরে মুখ্যমন্ত্রী লেখেন, ‘প্রাথমিক তদন্তে উঠে এসেছে উনি আত্মহত্যাই করেছেন।’ দেবেন রায়ের মৃত্যুর পিছনে টাকা লেনদেন সংক্রান্ত বিবাদ রয়েছে বলেও চিঠিতে উল্লেখ করেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী আরও দাবি করেন, বিজেপি ‘আপনাকে বিকৃত তথ্য পরিবেশন করেছে।’ এই চিঠিতে মুখ্যমন্ত্রী লিখছেন, ‘পশ্চিমবঙ্গ সরকার সব দলের বিধায়কদের ই যথাযোগ্য মর্যাদা দেয়। দেবেনবাবু প্রথমে সিপিএম-এর তরফে জিতেছিলেন ।পরে বিজেপি কে সমর্থন করেন ।’

এদিন মুখ্যমন্ত্রীর চিঠির সপক্ষে একটি তথ্য দেওয়া হয় রাষ্ট্রপতিকে। সেখানে দেখা যাচ্ছে, দেবেন রায় একটি ক্রেডিট সোসাইটির মাথা ছিলেন। ওই সোস্যাইটির ২ কোটি ৬০ লক্ষ টাকার হিসেব পাওয়া যাচ্ছে না। তবে কি এই হিসেব গড়মিলে সামাল না দিতে পেরেই আত্মহত্যা? প্রশ্নের সুতো ছাড়া রয়েছে চিঠিতে। সিআইডি গোটা বিষয়টি নিয়ে তদন্ত করছে বলেও চিঠিতে রাষ্ট্রপতিকে আশ্বস্ত করেছেন মমতা। সব মিলিয়ে দেবেন রায়ের মৃত্যু নিয়ে বিজেপিকে পাল্টা দিতে এবার রাষ্ট্রপতিকে পাল্টা চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #president, #Hebtabad Incident

আরো দেখুন