বিনোদন বিভাগে ফিরে যান

জি বাংলা না স্টার জলসা – কোন কাদম্বিনী আসল? সরগরম নেট দুনিয়া

July 17, 2020 | < 1 min read

সম্প্রতি সোস্যাল মিডিয়ার ট্রোলের মুখে পড়তে হয়েছে বাংলার সবচেয়ে জনপ্রিয় দুই বিনোদন চ্যানেলকে। অবাক হচ্ছেন? ঘটনাটা খুলেই বলা যাক। 

স্টার জলসা ও জি  বাংলা– দুটি চ্যানেলেই  বাংলার প্রথম চিকিৎসক কাদম্বিনী গঙ্গোপাধ্যায়ের জীবনভিত্তিক দুটি আলাদা আলাদা সিরিয়াল সম্প্রচারিত হচ্ছে। সম্ভবত ভারতের বিনোদন জগতের ইতিহাসে এই প্রথম একই গল্প নিয়ে দুটি ভিন্ন চ্যানেল, দুটি ভিন্ন সিরিয়ালের সম্প্রচার করছে। কস্মিন কালে কেউ এরকম ঘটনা দেখেননি। 

স্বভাবতই, দর্শকদের চোখ কপালে উঠেছে। তারা তো এটাও বুঝতে পারছেন না যে কোন ধারাবাহিকে ইতিহাসকে যথার্থ ভাবে অনুসরণ করা হয়েছে। একটি চ্যানেলে গল্প শুরু হচ্ছে কাদম্বিনীর শৈশব থেকে তো অন্যটাই দেখানো হচ্ছে প্রাপ্ত বয়স্ক কাদম্বিনীকে। একটিতে বলা হচ্ছে বাঙাল ভাষা, তো অন্যটিতে চলিত ভাষা। একটিতে দেখানো হচ্ছে কাদম্বিনীর মা তাঁর লেখা পড়ায় উৎসাহ যোগাচ্ছেন, তো অন্যটায় দেখানো হচ্ছে ঘোরতর বিরোধী। 

দর্শকরা এটা বুঝেই কূলকিনারা পাচ্ছেন না যে কোন ধারাবাহিকটি দেখলে তাদের সাধারণ জ্ঞানের ঝুলিটি সমৃদ্ধ হবে। সবাই তাই কম বেশি এই নিয়ে সোস্যাল মিডিয়ায় চর্চা করছেন। তার কোপ এসে পড়ছে দুই চ্যানেলে অভিনয় করা দুই কাদম্বিনীর ওপরেও। জি বাংলা-র ধারাবাহিকে কাদম্বিনী গঙ্গোপাধ্যায়ের ভূমিকায় অভিনয় করছেন ঊষসী রায়। আর স্টার জলসা-র ধারাবাহিকে এই চরিত্রে রয়েছেন সোলাঙ্কি রায়। 

একজন দর্শক তো ঊষসীকে এমনও প্রশ্ন করে বসেন যে তিনি করোনার ভ্যাক্সিন আবিস্কার করতে পারবেন কি না। টেলিভিশান হোক বা সোস্যাল মিডিয়া সব মিলিয়ে এই দুই ধারাবাহিকে মজে রয়েছেন দর্শকদের।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kadambini, #Star Jalsha, #Zee Bangla, #Bengali Serials

আরো দেখুন