দেশ বিভাগে ফিরে যান

বিজেপি আইটি সেলের সাহায্য নিয়েছে নির্বাচন কমিশন? উঠছে প্রশ্ন

July 24, 2020 | < 1 min read

ভারতীয় জনতা পার্টির সাহায্য নিয়েছে মহারাষ্ট্রের রাজ্য নির্বাচন কমিশন। এমনই গুরুতর অভিযোগ করেছেন একজন আরটিআই কর্মী সাকেত গোখলে। এই বিষয়ে ভারতের নির্বাচন কমিশন জানিয়েছে যে মহারাষ্ট্রের মুখ্য নির্বাচন আধিকারিকের কাছে অভিযোগের বিষয়ে একটি বিস্তারিত রিপোর্ট চাওয়া হয়েছে।

এক টুইট বার্তায় কমিশনের মুখপাত্র শেফালি শরণ বলেছেন, এসব অভিযোগের বিষয়ে মহারাষ্ট্রের প্রধান নির্বাচন আধিকারিকের (সিইও) কাছে বিস্তারিত রিপোর্ট চাওয়া হয়েছে।

আরটিআই কর্মী সাকেত গোখলে একাধিক টুইটে অভিয্যগ করেন, মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচনের সময় বিজেপি আইটি সেলের সাথে যুক্ত একটি সংস্থার সাহায্য নিয়েছিল নির্বাচন কমিশন। নিজের টুইটে সাকেত গোখলে বলেছিলেন যে, ২০১২ সালের মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনের আগে সামাজিক মাধ্যমে নির্বাচন কমিশনের অ্যাকাউন্ট পরিচালনা করতে যে সংস্থাকে নিয়োগ করেছিল, সেটির মালিকানা একজন বিজেপি নেতার।

গোখলের দাবি মহারাষ্ট্রের মুখ্য নির্বাচন আধিকারিকে পোস্ট করা সোশ্যাল মিডিয়া বিজ্ঞাপনগুলির ঠিকানা ছিল ‘২০২ প্রেসম্যান হাউস, ভিলে পারলে, মুম্বাই’। তিনি দাবি করেন যে এটি মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিসের ঘনিষ্ঠ এক সংস্থা সাইনপোস্ট ইন্ডিয়ার ঠিকানা।

এই বিষয়টি সামনে আসার পর থেকেই সাংবিধানিক এই সংস্থার নিরপেক্ষতা এবং স্বচ্ছতা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Maharashtra, #Election Commission of India, #BJP IT Cell

আরো দেখুন