বিবিধ বিভাগে ফিরে যান

আজই শেষ হচ্ছে মেয়াদ, BCCI সভাপতি সৌরভের ভাগ্য ঝুলে ‘সুপ্রিম’ সিদ্ধান্তে!

July 27, 2020 | < 1 min read

BCCI সচিব হিসেবে জয় শাহের মেয়াদ আগেই শেষ হয়েছিল। খাতায় কলমে আজই শেষ হচ্ছে বোর্ড প্রেসিডেন্ট হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) মেয়াদ। তবে সুপ্রিম কোর্টে মামলা পিছিয়ে যাওয়ায় আপাতত পদ ছাড়তে হচ্ছে না দু’জনকেই। ভারতীয় ক্রিকেট বোর্ড চাইছে একটানা ছ’বছর পদে থাকুন সৌরভ-জয়। কিন্তু, লোঢা কমিটির সংস্কার অনুযায়ী বাধ্যতামূলক কুলিং অফ নিয়ে সরে দাঁড়াতে হবে দু’জনকে। এই নিয়েই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে BCCI।

দুই পদাধিকারী সংক্রান্ত মামলার শুনানি ছিল গত ২২ জুলাই। তবে সেদিন সৌরভদের ভাগ্য নির্ধারণ হয়নি। শীর্ষ আদালত জানিয়ে দেয়, দু’সপ্তাহ পরে বোর্ডের আবেদন শুনবে তারা। ফলে আপাতত অপেক্ষা করা ছাড়া উপায় নেই।

প্রসঙ্গত, বোর্ডের জন্য লোঢা কমিশন যে সংস্কার করেছে, তা মূলত ছিল কয়েক জন প্রশাসক দীর্ঘদিন একই পদে থাকার জন্য। অনেক রাজ্য সংস্থায় ৩০-৩৫ বছর ধরে ক্ষমতাসীন ছিলেন কেউ কেউ। বোর্ডের মসনদ একবার পেলে ছাড়তে চাইছিলেন না শ্রীনিবাসনের মতো কর্তা। সে সব বন্ধ করতেই সুপ্রি কোর্টের নির্দেশে এসেছিল লোঢা কমিটির সুপারিশ। তাই সৌরভ-জয় নিয়ে মামলায় শীর্ষ আদালত নিজেদেরই পুরনো রায় বদল করবে কিনা, সেদিকে তাকিয়ে অনেকেই। কৌতূহল রয়েছে অন্যও। সৌরভের মেয়াদ শেষ হলে তিনি ICC প্রধানের পদের দিকেও এগোতে পারবেন। ইতোমধ্যেই আন্তর্জাতিক ক্রিকেট মহলের অনেকেই সৌরভ গঙ্গোপাধ্যায়কে (Sourav Ganguly) ICC প্রধান হিসেবে দেখতে চেয়ে ইচ্ছাপ্রকাশ করেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Sourav Ganguly, #BCCI, #ICC

আরো দেখুন