দেশ বিভাগে ফিরে যান

কারখানা বেচে দেওয়াই উচিত, শিল্প চালানো সরকারের কাজ নয় – তথাগত রায়ের টুইটে বিতর্ক

July 28, 2020 | 2 min read

ফের বিতর্কিত টুইট করলেন মেঘালয়ের রাজ্যপাল তথা বিজেপি নেতা তথাগত রায়। যা নিয়ে আবার শোরগোল শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে। এদিন একটি টুইটে তিনি লেখেন – “সরকারি শিল্প বেচে দেওয়া হচ্ছে বলে অনেকে খুব ক্ষুন্ন হয়েছেন। এই ক্ষোভ নেহরুবাদী-বামপন্থী শিক্ষার কুফল ব্যতীত আর কিছু নয়।” একইসঙ্গে নিজের ওই টুইটে মেঘালয়ের রাজ্যপাল লিখেছেন– “কারখানা বেচে দেওয়াই উচিত, কারণ সরকারের কাজ নয় শিল্প চালানো, সরকারের কাজ শিল্পের উপযুক্ত পরিবেশ তৈরী করা। সরকার শিল্প চালাতে গিয়েই সোভিয়েত দেশ উঠে গেল।”

এরপর অন্য এক টুইটে সরাসরি আম্বানি-আদানিদের পক্ষে খোলাখুলি সওয়াল করেছেন বিজেপি নেতা তথাগত। তিনি লিখেছেন, “আম্বানি-আদানিদের উপর এত রাগের কি আছে? ওঁরা ঝুঁকি নিয়েছেন, লক্ষ্মীলাভ করেছেন। বাকিরা পারেন নি, সেইজন্য এত হিংসা? বাসের পিছনে লেখা দেখেন নি, হিংসা কোরোনা, চেষ্টা করো, তোমারও হবে। পৃথিবীতে সব সমৃদ্ধি এসেছে ব্যক্তিগত মালিকানার উদ্যোগের মধ্যে দিয়ে। এটা যত তাড়াতাড়ি বোঝা যায় ততই মঙ্গল।”

যদিও এই দুটি টুইটের পরেই নেটিজেনদের তীব্র আক্রমণ ধেয়ে এসেছে তথাগতের দিকে। জনৈক স্বস্তিক সর্দার নামের এক ব্যক্তি তাঁর টুইটের উত্তরে লেখেন – “যারা শিল্প করে আমাদের সমৃদ্ধি এনে দেবে, তাঁরাই দেশ চালাক, যারা সমৃদ্ধি আনতে পারছে না, তাঁদেরকে বেকার বেকার আমাদের ট্যাক্সের টাকায় পোষার মানে হয় না। বেসরকারি গর্ভনর চাই, বেসরকারি প্রধানমন্ত্রী চাই।”

আরেকজন লিখেছেন, “আজকাল আপনি আম্বানি-আদানিদের হয়েও দালালি করছেন। আপনার মতো লোক দেশ ও সমাজের লজ্জা। আপনি তো দিন দিন নির্লজ্জতার মাত্রা ছাড়িয়ে যাচ্ছেন।” এখানেই শেষ নয়। আরও এক টুইটার ব্যবহারকারী তাঁর উদ্দেশ্যে বলেন, “সরকার শিল্প চালাতে গিয়ে সোভিয়েত দেশ উঠে গেল? কোথায় শেখায় এমন ইতিহাস? নাগপুর? এইজন্য সবার আগে বেসরকারি প্রধানমন্ত্রী, রাজ্যপাল দরকার। জঘন্য পরিষেবা।”

TwitterFacebookWhatsAppEmailShare

#twitter, #Netizens, #tathagata roy

আরো দেখুন