দেশ বিভাগে ফিরে যান

BJP প্রার্থীর নিরাপত্তারক্ষীর ধাক্কায় কৃষকের মৃত্যু! গেরুয়া পার্টিতে ভোট নয়, আর্জি অন্নদাতাদের

May 6, 2024 | < 1 min read

BJP প্রার্থীর নিরাপত্তারক্ষীর ধাক্কায় কৃষকের মৃত্যু! গেরুয়া পার্টিতে ভোট নয়, আর্জি অন্নদাতাদের

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বিজেপি প্রার্থী প্রণীত কৌরের নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে শনিবার পাতিয়ালায় এক বিক্ষোভকারী কৃষককে ধাক্কা মেরে ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে। ওই কৃষকের নাম সুরিন্দরপাল সিং, মাটিতে পড়ে গিয়ে ওই কৃষকের মৃত্যুও হয়েছে বলে অভিযোগ। পাঞ্জাব এবং হরিয়ানায় বিজেপি ও এনডিএ প্রার্থীদের প্রচার করতে না দেওয়ার কর্মসূচি নিয়েছেন আন্দোলনকারী কৃষকরা। বিক্ষোভ, ধর্না চলছিল। শনিবার তেমনই এক কর্মসূচিতে উত্তেজনার সৃষ্টি হয়। আগামী ৭ থেকে ১৯ মে হরিয়ানায় বিজেপির বিরোধিতায় ‘কিষান যাত্রা’ কর্মসূচি নিয়েছেন কৃষকরা।

মহিলা কুস্তিগিরদের যৌন হেনস্তায় অভিযুক্ত বৃজভূষণ শরণ সিংয়ের (Brij Bhushan Sharan Singh) পুত্রকে লোকসভা নির্বাচনে টিকিট দিয়েছে বিজেপি। আন্দোলনকারী কৃষকদের গাড়িতে পিষে মেরে ফেলার অভিযোগ ওঠা আশিস মিশ্ররবাবা কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনিকে ফের লোকসভা নির্বাচনে প্রার্থী করা হয়েছে বিজেপির তরফে। বিজেপি সাধারণ মানুষের কথা ভাবে না, এই অভিযোগে মোদী বিরোধিতায় সোচ্চার সর্বভারতীয় কৃষক সংগঠনগুলি। পাঞ্জাবের পাতিয়ালার ঘটনা ঘটনা আন্দোলনের ঝাঁঝ বাড়িয়েছে।

২২ মে দ্বিতীয় দফায়, মোদী বিরোধী কৃষক বিক্ষোভের ১০০-তম দিন উপলক্ষ্যে পাঞ্জাব-হরিয়ানার সীমানাগুলিতে এক লক্ষেরও বেশি কৃষকের জমায়েত হতে চলেছে। ফের মোদী সরকার-কৃষক সংঘাতের আবহ তৈরি হচ্ছে ভোটের মরশুমে। গ্রামাঞ্চলে জোরকদমে বিজেপি বিরোধী প্রচার চালাচ্ছে কিষান মোর্চা।

সংযুক্ত কিষান মোর্চা রবিবার বিবৃতি দিয়ে, অজয় মিশ্র টেনি (Ajay Mishra Teni) ও বৃজভূষণ ইস্যুতে মোদী সরকারকে তুলোধোনা করেছে। সংযুক্ত কিষান মোর্চার অভিযোগ, বিজেপি যে রাজনীতি করছে, তাতে আর কোনও মতাদর্শ অবশিষ্ট নেই। বরং রাজনীতির অপরাধীকরণ হয়েছে বিজেপি আমলে। লোকসভা নির্বাচনে বিজেপিকে শাস্তি না দিলে মহিলাদের সম্ভ্রম রক্ষা করা যাবে না।

TwitterFacebookWhatsAppEmailShare

#farmers, #farmers death, #Lakhimpur Kheri case, #Loksabha Election 2024, #no vote to bjp, #bjp

আরো দেখুন