বিনোদন বিভাগে ফিরে যান

শাশ্বত চট্টোপাধ্যায় অভিনীত এই ছবিগুলো দেখেছেন? 

July 31, 2020 | 2 min read

গত সপ্তাহে মুক্তি পেয়েছে সুশান্ত সিং রাজপুত অভিনীত শেষ ছবি ‘দিল বেচারা’। সুশান্ত ছাড়াও ছবিতে অভিনয় করেছেন শাশ্বত চট্টোপাধ্যায়, স্বস্তিকা মুখোপাধ্যায়। এই ছবির সৌজন্যে দেশের সিনেপ্রেমীরা মুগ্ধ হয়েছেন এই বাঙালি অভিনেতাদের কাজে। অনেকেই তাই শাশ্বত এবং স্বস্তিকার পুরনো কাজ দেখতে উৎসুক। 

চলুন দেখে নেওয়া যাক এই শিল্পীর কিছু অসাধারণ ছবিঃ  

মেঘে ঢাকা তারা (২০১৩)

কমলেশ্বর মুখোপাধ্যায় পরিচালিত এই ছবিটি শাশ্বতর জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ কাজ। সিনেমায় পরিচালক ঋত্বিক ঘটকের চরিত্রে শাশ্বত অসাধারণ অভিনয় করেছেন। ঋত্বিক ঘটকের চরিত্র ফুটিয়ে তুলেছেন অনবদ্য দক্ষতায়।

প্রলয় (২০১৩)

রাজ চক্রবর্তী পরিচালিত এই সিনেমা প্রয়াত সমাজ কর্মী বরুণ বিশ্বাসের জীবন নিয়ে তৈরি। তাঁকে খুন করা হয়। বরুন বিশ্বাসের ভূমিকায় অভিনয় করেন পরম্ব্রত চট্টোপাধ্যায়। কিন্তু ছবির অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র এক পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করেন শাশ্বত।

শবর সিরিজ

ব্যোমকেশ, ফেলুদার মতো ততোটা জনপ্রিয় না হলেও গোয়েন্দা শবরও বাঙালির মনে এক বড় জায়গা করে নিয়েছে। অরিন্দম শীল পরিচালিত এই সিনেমায় শবরের ভূমিকায় অভিনয় করেছেন শাশ্বত। 

রাজকাহিনী (২০১৫)

সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত এই ‘মাল্টি স্টার কাস্ট’ সিনেমায় এক গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন শাশ্বত। দর্শকরা মোহিত হয়েছেন অভিনয়ে। 

কেয়ার অফ স্যার (২০১৩)

কৌশিক গাঙ্গুলি পরিচালিত একটি থ্রিলার ছবি।  ছবিতে একজন অন্ধ স্কুল শিক্ষকের জীবন এবং স্কুলটি বিক্রি হওয়া রোধ করতে তার সংগ্রামের গল্প বলা হয়েছে। মুখ্য চরিত্রে অভিনয় করেছেন শাশ্বত চট্টোপাধ্যায়।

তারিখ (২০১৮)

চূর্ণী গাঙ্গুলি পরিচালিত এই ছবিতে শাশ্বত রেখেছেন পরিণত অভিনয়ের ছাপ। এই ছবিতে সামাজিক মাধ্যম ও মানুষের সম্পর্কগুলির এক মর্মস্পর্শী আখ্যান তুলে ধরেছেন পরিচালক।

কাহানি (২০১২)

শাশ্বত চট্টোপাধ্যায়ের সিনেমার কথা হবে আর কাহানির নাম আসবে না, তা কি করে হয়! এই সিনেমাই শিল্পীর কেরিয়ার গ্রাফকে চড়চড়িয়ে ওপরে তুলে দেয়। এই সিনেমাই হিন্দি ইন্ডাস্ট্রির সাথে পরিচয় করায় অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়ের। তাঁর অভিনীত ছোট্ট চরিত্র ‘বব বিশ্বাস’ সিনেমাটিতে বড় জায়গা করে নেয়।

রংমিলান্তি (২০১১)

কৌশিক গাঙ্গুলি পরিচালিত এক প্রেমের গল্প। এই ছবিতে শাশ্বত চট্টোপাধ্যায় একজন রেডিও জকির ভূমিকায় অভিনয় করেন, যিনি আবার একজন প্রেমের ডাক্তারও বটে। নারীকণ্ঠে শাশ্বতর রেডিও শো চালানো দর্শকের মনে গেঁথে গিয়েছিল। 

বাড়ি তার বাংলা (২০১৪)

শাশ্বত চট্টোপাধ্যায় যে কত বড় মাপের অভিনেতা তা আরও একবার প্রমাণ হয় এই ছবিতে। অনবদ্য দক্ষতার সাথে তিনি বিভিন্ন বয়সের চরিত্রে সাবলীলভাবে অভিনয় করেছেন। 

TwitterFacebookWhatsAppEmailShare

#saswata chatterjee, #Movies

আরো দেখুন