বিনোদন বিভাগে ফিরে যান

রবীন্দ্রনাথের ‘ডিটেকটিভ’ এবার ওটিটি প্ল্যাটফর্মে

August 6, 2020 | < 1 min read

একুশ শতকের ওটিটি প্ল্যাটফর্মেও রবীন্দ্রনাথের উপস্থিতি, তাঁরই সৃষ্টির হাত ধরে!

মহিমচন্দ্র পুলিশের গোয়েন্দা। কিন্তু এমন একটা ইন্টারেস্টিং কেস পান না যা তাঁর মতো গোয়েন্দার মগজে পুষ্টি দেয়! তাঁর জীবনে মাত্র দুটো দুর্বলতা। এক, ডিটেকটিভ শার্লক হোমসের গল্প। দুই, স্ত্রী সুধামুখী। হঠাৎই মহিমচন্দ্রের কাছে এমন একটি জটিল কেস পৌঁছয় যার কিনারা করতে গিয়ে আরও গাঢ় হয় রহস্য। দেখা হয় মন্মথের সঙ্গে।

এভাবেই মার্ডার, মিস্ট্রি আর স্বাদেশিকতার রসে জারানো রবীন্দ্রনাথ ঠাকুরের ছোট গল্প ‘ডিটেকটিভ’-কে ক্যামেরায় ধরে ছবি বানিয়েছেন জয়দীপ মুখোপাধ্যায়। আগামী ১৪ অগস্ট, স্বাধীনতা দিবসের আগের দিন যা মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্ম ‘হইচই’য়ে। আঞ্চলিক ছবির দুনিয়ায় এই প্রথম কোনও বাংলা ছবির প্রিমিয়ার সরাসরি হচ্ছে ওয়েব প্ল্যাটফর্মে।

এ ছবির প্রধান চরিত্রে অভিনয় করবেন অনির্বাণ ভট্টাচার্য। সুধামুখী-র ভূমিকায় ঈশা সাহা। মন্মথের চরিত্রে দেখা যাবে সাহেব ভট্টাচার্যকে। এছাড়াথাকছেন অম্বরীশ ভট্টাচার্যও। এসভিএফ-এর সহ প্রতিষ্ঠাতা মহেন্দ্র সোনি জানিয়েছেন, ‘‘বাংলা ছবির নতুন দিগন্ত খুলে দেবে ‘ডিটেকটিভ’। ‘হইচই’-এর মাধ্যমে ওটিটি-তে মুক্তি পাচ্ছে বাংলা ছবি। ভাল লাগছে এমন কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত হতে পেরে।’’

TwitterFacebookWhatsAppEmailShare

#Detective, #Ott Platform, #Rabindranath Tagore

আরো দেখুন