দেশ বিভাগে ফিরে যান

কেরলে ভয়ঙ্কর বিমান দুর্ঘটনায় মৃত বেড়ে ১৭

August 8, 2020 | < 1 min read

কেরল বিমান দুর্ঘটনা

কেরলে ভয়াবহ বিমান দুর্ঘটনায় এখনও পর্যন্ত ১৭ জনের মৃত্যু হয়েছে। আরও ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক। এছাড়া ১২৩ জন কমবেশি জখম হয়েছেন। দুর্ঘটনায় পাইলট ক্যাপটেন দীপক বসন্ত সাথে এবং কো পাইলটের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।
ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)-এর তরফে জানানো হয়েছে, বিমান দুর্ঘটনায় ১৬ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে, কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানিয়েছেন, উদ্ধারকাজ শেষ হয়েছে। সকলকে মালাপ্পুরম ও কোঝিকোড়ের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।


কেরলের কোঝিকোড়ের কারিপুর এয়ারপোর্টে অবতরণের সময় শুক্রবার রাত ৭টা ৪০ নাগাদ দুর্ঘটনার কবলে পড়ে এয়ার ইন্ডিয়ার ওই যাত্রীবাহী বিমান। বিমানটি দু-টুকরো হয়ে যায়।
সংবাদ সংস্থা এএনআই সূত্রের খবর, বিমানটিতে মোট ১৯০ জন ছিলেন। তার মধ্যে ১০টি শিশু, ২ জন পাইলট ও ৪ জন কেবিন ক্রু রয়েছেন। বিমানটি দুবাই থেকে কোঝিকোড়ে ফিরছিল। ল্যান্ডিংয়ের সময় বিমানটি দুর্ঘটনার কবলে পড়ে, চাকা পিছলে যায়। সেসময় খুবই বৃষ্টি হচ্ছিল।
এদিকে, দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, রাষ্ট্রপরি রামনাথ কোবিন্দ, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। ইতিমধ্যেই প্রধানমন্ত্রী দুর্ঘটনার বিষয়ে কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সঙ্গে কথা বলেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#air india, #kerala, #Plane crash, #kozikhode

আরো দেখুন