বিনোদন বিভাগে ফিরে যান

শ্রীদেবী- বনির প্রেম ও এক সংসার ভাঙার গল্প 

August 13, 2020 | 2 min read

ভালোবাসার মানুষের সাথে অনেকেরই ঘর বাঁধার সাধ মেটে না। তবে এক্ষেত্রে ভাগ্যবতী ছিলেন অভিনেত্রী শ্রীদেবী। এক অত্যন্ত জটিল পরিস্থিতিতে তাঁকে বিয়ে করে নিজের ঘরনী করেন বলিউডের বিখ্যাত প্রযোজক বনি কাপুর। কিন্তু ততদিনে বনি অর্জুন ও অনশুলার বাবা, মোনা শৌরির স্বামী।

তামিল ফিল্মে শ্রীদেবী তখন দাপটের সাথে কাজ করছেন। এরই মধ্যে সুযোগ মেলে মিস্টার ইন্ডিয়া ছবিতে। আর প্রযোজক বনি কাপুরের সাথে সেই ছবিতেই প্রথমবার সাক্ষাৎ হয় শ্রীদেবীর। তবে তার বহুদিন আগে তামিল ছবিতে শ্রীদেবীকে দেখার পর থেকেই তাঁর প্রেমে পড়ে যান বনি। তখন তিনি অবিবাহিত ছিলেন। পরে যখন শ্রীদেবীর সঙ্গে তাঁর বন্ধুত্ব হয়, ততদিনে তিনি বিবাহিত।  

শোনা যায় বলিউডে শ্রীদেবীর প্রথম প্রেম ছিলেন মিঠুন চক্রবর্তী। মিঠুনের সঙ্গে যখন শ্রীদেবীর প্রেম হয়,তখন আর অন্য কারো দিকে তাকাননি শ্রীদেবী। একবার রটে যায় যে, মিঠুনের সঙ্গে নাকি গোপনে বিয়েও হয় তাঁর, যদিও মিঠুন এই দাবি নস্যাৎ করে দেন। তবে পরে জানা যায়, বিভিন্ন কারণে মিঠুন তাঁদের সম্পর্ক প্রকাশ্যে আনতে দেননি। আর সেজন্যেই শ্রীদেবীর সঙ্গে বিচ্ছেদ হয় মিঠুনের।  

মিঠুন চক্রবর্তীর সঙ্গে বিচ্ছেদের পর প্রযোজক বনি কাপুরের সঙ্গে বন্ধুত্ব বেড়ে ওঠে শ্রীদেবীর। ততদিনে বনি কাপুরের সঙ্গে মোনা শৌরির বিয়ে হয়ে গিয়েছে। বনি তখন দুই সন্তানের বাবা। ১৩ বছরের দাম্পত্য জীবন কাটিয়ে ফেলেছেন। একদিকে মিঠুনের থেকে দূরত্ব অন্যদিকে বনির সঙ্গে ঘনিষ্ঠতা। শ্রীদেবীর মায়ের বহু টাকার ঋণ মিটিয়ে দেন বনি কাপুর, আর তাতেই  গলে যায় ‘হাওয়া হাওয়াই’-র মন। সম্পর্ক আরও ঘনিষ্ঠ হয়।

বনির প্রথম স্ত্রী মোনা কাপুর শ্রীদেবী ও বনি কাপুরের বিয়ে নিয়ে কথা বলতে গিয়ে জানান , বিয়ের সময়ে শ্রীদেবী গর্ভবতী ছিলেন। তাই প্রথম স্ত্রী মোনাকে ও তাঁর দুই সন্তানকে ছেড়ে শ্রীদেবীকে বিয়ে করেন বনি কাপুর।

একটি সংবাদমাধ্যমের তথ্য অনুযায়ী, শ্রীদেবীর সঙ্গে বনি কাপুরের বিয়ের পর , এক অনুষ্ঠানে মোনার মায়ের সঙ্গে দেখা হয় শ্রীদেবীর। তখন শ্রীদেবীকে দেখা মাত্র বনি কাপুরের প্রথম স্ত্রী মোনার মা সতী শৌরি মারতে যান। দুজনের মধ্যে তর্কাতর্কিও হয়।

১৯৯৬ সালে শ্রীদেবীর সঙ্গে বিয়ে হয় বনি কাপুরের। ততদিনে শ্রীদেবী একজন নামী অভিনেত্রী। অন্যদিকে, অর্জুন ও অনশুলা দুই সন্তানকে নিয়ে আলাদা হয়ে যান বনি কাপুরের প্রথম স্ত্রী মোনা। আলাদাভাবে মানুষ হতে থাকেন অর্জুন ও অনশুলা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Sridevi, #Boney Kapoor

আরো দেখুন