ভ্রমণ বিভাগে ফিরে যান

উইকেন্ডে ঘুরে আসুন ফেজারগঞ্জের রুপোলি সৈকত থেকে 

August 21, 2020 | < 1 min read

দু-তিন দিনের ছুটি আছে? সেই ছুটিতে বেড়াতে যেতে চান? কোথায় যাবেন ভাবছেন? তাহলে আপনার জন্য রয়েছে এক অনবদ্য উইকেন্ড স্পট। মনোরম পরিবেশে অন্তত এক দুদিন সেখানে কাটানো যেতেই পারে। শরীর আর মনকে খানিকটা বিশ্রাম দিতে পাড়ি দিতে পারেন ফ্রেজারগঞ্জে। সুন্দরবনের কাছে মনোরম সৈকত। হতে পারে বিশ্রামের আদর্শ জায়গা।

ফ্রেজারগঞ্জের মূল আকর্ষণ হল সাত কিলোমিটার বিস্তৃত রুপোলি সৈকত। এখান থেকে গঙ্গাবক্ষে সূর্যাস্ত বা সুর্যোদয়ের সৌন্দর্য দেখার মজাই আলাদা। এখানে ওখানে ঘুরে বেড়ায় লাল কাঁকড়া।  পরিযায়ী পাখি দেখার আদর্শ স্থান এই ফ্রেজারগঞ্জ। সামুদ্রিক ঈগল থেকে কালচে মাথার মাছরাঙা, নানা ধরনের রঙ-বেরঙের পাখির ভিড়। এছাড়াও সৈকতে বেশ খানিকটা সময়  কাটিয়ে পাঁচ কিলোমিটার দূরে ঘুরে আসতে পারেন বনবিবির মন্দিরে।

রয়েছে বেড়ানোর আরও জায়গা। ফ্রেজারগঞ্জের অদূরেই বকখালি। সমুদ্র সৈকতে কাটিয়ে আসতে পারেন বেশ খানিকক্ষণ। জম্বুদ্বীপ আর হেনরি আইল্যান্ডও খুব একটা দূরে নয়।

কিভাবে যাবেন

কলকাতা থেকে বকখালি যাওয়ার প্রচুর বাস রয়েছে। বকখালি থেকে ফ্রেজারগঞ্জ খুব কাছে। শিয়ালদা থেকে ট্রেনে নামখানা নেমে নৌকায় নদী পার হয়ে বাসেও যাওয়া যায় বকখালি।   সেখান থেকে ফ্রেজারগঞ্জ।

TwitterFacebookWhatsAppEmailShare

#frazerganj, #beach

আরো দেখুন