ভ্রমণ বিভাগে ফিরে যান

Weekend-এ বেড়িয়ে আসতে পারেন বাঁকিপুট থেকে

January 19, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: ২৩ জানুয়ারি বা ২৬ জানুয়ারির ছুটি কীভাবে কাটাবেন ভেবে পাচ্ছেন না? হাতে অল্প ছুটি রয়েছে? বেরিয়ে আসতে পারেন বাঁকিপুট থেকে। শহরের ভিড় থেকে অবসরে রেহাই পেতে চাইলে চলে যেতে পারেন বাঁকিপুট। সেখানকার প্রাকৃতিক সৌন্দর্য অপূর্ব। সমুদ্র তো আছেই, পাশাপাশি এখানে রয়েছে শতাব্দী প্রাচীন মন্দির, ‘কপালকুণ্ডলা’ উপন্যাসে তার উল্লেখ রয়েছে।

কী দেখবেন?

সমুদ্র সৈকতে সূর্যোদয় ও সূর্যাস্ত দেখতে পারেন। দরিয়াপুর লাইট হাউস থেকে ঘুরে আসতে পারেন। পেটুয়াঘাট মৎস্য বন্দরে, রসুল নদী ও সমুদ্রের সঙ্গমস্থল দেখে নিতে পারেন।

কীভাবে যাবেন?

কলকাতা থেকে বাস বা গাড়ি ভাড়া করে, সড়ক পথে যেতে পারেন। দূরত্ব ১৬০ কিলোমিটার। বাসে কাঁথি পৌঁছে, সেখানে থেকে জুনপুট যাওয়ার গাড়ি ধরে কিছুটা আগে নেমে যেতে হবে। ট্রেনে গেলে হাওড়া থেকে ট্রেনে কাঁথি পৌঁছাতে হবে, সেখান থেকে গাড়িতে বাঁকিপুটের উদ্দেশ্যে রওনা দিতে হবে। কাঁথি থেকে গাড়িতে প্রায় মিনিট ৪০ সময় লাগে পৌঁছতে। রিজার্ভ করা গাড়িতে প্রায় ১,০০০ – ১,৫০০ টাকা মতো খরচ পড়ে।

কোথায় থাকবেন?

বাঁকিপুটে খুব বেশি থাকার জায়গা নেই। বাঁকিপুট বিচ রিসর্ট বা ঝিনুক রেসিডেন্সিতে থাকতে পারেন। প্রতিদিনের ভাড়া পড়তে পারে দু-হাজার টাকার মধ্যে।

TwitterFacebookWhatsAppEmailShare

#beach, #tourists, #weekend, #bankiput, #Travel

আরো দেখুন