রাজ্য বিভাগে ফিরে যান

ঝাড়গ্রামে আবাস যোজনায় দুর্নীতির অভিযোগ, কাঠগড়ায় বিজেপি পরিচালিত পঞ্চায়েত

August 25, 2020 | < 1 min read

প্রধানমন্ত্রী আবাস যোজনায় শুধু নাম নথিভুক্ত করার জন্যই টাকা দিতে হচ্ছে। কাঠগড়ায় ঝাড়গ্রামে বিজেপি পরিচালিত মানিকপাড়া পঞ্চায়েত। টাকা না দিলে হচ্ছে না ফর্ম ফিলাপ। এমনই অভিযোগ গ্রামবাসীদের। টাকা নেওয়ার কথা স্বীকার করেছেন বিজেপি-র পঞ্চায়েত প্রধান। বিজেপি-র লোকজনই টাকা নিচ্ছে বলে স্বীকার করেছেন তিনি। যদিও তাঁর দাবি, অনুমতি ছাড়াই কিছু লোক এই কাজ করছে। আবাস যোজনার জন্য নাম নথিভুক্ত করতে কোনওরকম টাকা দেওয়ার প্রয়োজন নেই বলে ক্যামেরার সামনে জানিয়েছেন তিনি।

মানিকপাড়া গ্রাম পঞ্চায়েতের সরদিয়া ৯ নম্বর অঞ্চলের লালবাগ, আমরাতোরা, গড়মোহন সহ একাধিক গ্রামের মানুষদের থেকে প্রধানমন্ত্রী আবাস যোজনায় নাম নথিভুক্ত করতে টাকা নেওয়া হচ্ছে বলে অভিযোগ। এই টাকা দেওয়াকে কেন্দ্র করে গ্রামবাসীদের মধ্যে ব্যাপক অসন্তোষ তৈরি হয়েছে। অভিযোগ, বিজেপি-র কিছু কর্মী গ্রামবাসীদের বাড়ি বাড়ি গিয়ে একটি ফর্ম পূরণ করানো হচ্ছে। এর বিনিময়ে গ্রামবাসীদের কাছ থেকে ১০০ থেকে ১৫০ টাকা নেওয়া হচ্ছে। যাঁরা টাকা দিতে অস্বীকার করছেন, তাঁদের নাম নথিভুক্ত করাও হচ্ছে না বলে অভিযোগ।

যাঁরা এই কাজটি করছেন তাঁদের দাবি, যাতায়াতের খরচ হিসেবে তাঁরা এই টাকা নিচ্ছেন। গ্রামবাসীরা মানিকপাড়া ফাঁড়িতে অভিযোগ দায়ের করেছেন। সম্পূর্ণ বেআইনি এই ব্যবস্থার বিরুদ্ধে অভিযোগ দায়ের হওয়ার পর বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে পুলিশ-প্রশাসন।

দুর্নীতি মানেই বিজেপি, কটাক্ষ তৃণমূলের। দোষ প্রমাণিত হলে ব্যবস্থা, পাল্টা বিজেপি নেতৃত্ব।

TwitterFacebookWhatsAppEmailShare

#JHARGRAM, #bjp, #Pradhan Mantri Awas Yojana

আরো দেখুন