বিনোদন বিভাগে ফিরে যান

কঙ্গনাকে ওয়াই প্লাস ক্যাটাগরির সুরক্ষা দিল কেন্দ্র

September 7, 2020 | 2 min read

কঙ্গনা রানাওয়াতকে ওয়াই-প্লাস ক্যাটাগরির নিরাপত্তা সরবরাহ করা হচ্ছে বলে সরকারি সূত্র জানায়। মুম্বইকে পাক অধিকৃত কাশ্মীরের (PoK) সঙ্গে তুলনা করার পর থেকেই অভিনেত্রীর বিরুদ্ধে অনেকে ঝাঁঝালো মন্তব্য পোষণ করেছেন।

স্বরাষ্ট্র মন্ত্রকের সূত্র জানিয়েছে, কঙ্গনা রানাওয়াত ব্যক্তিগত সুরক্ষা কর্মকর্তা এবং কমান্ডো সহ ১১ জন সশস্ত্র পুলিশ দ্বারা সুরক্ষিত থাকবেন। সংবাদ সংস্থা পিটিআই বলেছে যে, অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পরে সিনেমা জগতের একটি অংশের মধ্যে মাদক সেবনের বিষয়ে কথা বলার পর থেকে অভিনেত্রীকে নতুন করে হুমকি দেওয়ার কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

‘কুইন’ অভিনেত্রী স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ধন্যবাদ জানাতে টুইট করেছেন। হিন্দিতে তিনি লেখেন, “এটি প্রমাণ করে যে একজন দেশপ্রেমিকের কণ্ঠ চূর্ণ করা যায় না। আমি অমিত শাহের কাছে কৃতজ্ঞ, তিনি চাইলে তিনি আমাকে কয়েকদিন পর মুম্বই যেতে পরামর্শ দিতে পারতেন তবে তিনি ভারতের একটি কন্যাকে সম্মান করেছেন, তাঁর গর্ব এবং আত্মমর্যাদাকে রক্ষা করেছেন। জয় হিন্দ।”

সুশান্ত সিং রাজপুত মামলার বিষয়ে নিজের মন্তব্যে ৩৩ বছর বয়সী এই অভিনেত্রী মহারাষ্ট্রের ক্ষমতাসীন শিবসেনার তীব্র আক্রমণের মুখোমুখি হন। ১৪ জুন মুম্বইয়ের অ্যাপার্টমেন্টে অভিনেতার মারা যাওয়ার পরে তিনি “জাস্টিস ফর সুশান্ত সিং রাজপুত” প্রচারের শীর্ষে ছিলেন। কঙ্গনা তাঁর জন্মভূমি হিমাচল প্রদেশে বসে মুম্বই পুলিশ তদন্তের তীব্র সমালোচনা করেছিলেন এবং সেনা নেতৃত্বাধীন বর্তমান সরকারের অধীনে বলেছিলেন, তিনি মুম্বইয়ে থাকতে ভয় পান। এই মন্তব্যে শিবসেনার নেতারা কঠোর প্রতিক্রিয়া জানিয়ে বলেন তাঁর মুম্বই থেকে দূরে থাকা উচিত।

স্পষ্টবাদী এই অভিনেত্রী সঞ্জয় রাউতের মতো সেনা নেতাদের বিরুদ্ধে তাঁকে হুমকি দেওয়ার অভিযোগ করে বলেন “মুম্বইকে কেন পাকিস্তান-অধিকৃত-কাশ্মীরের মতো মনে হচ্ছে”। তাঁর মন্তব্য লড়াই আরও বাড়িয়ে তোলে এবং সেনা নেতাদের বিতর্কিত বক্তব্য উস্কে দেয় যারা তাঁকে ক্ষমা চাইতে বলেন। সেনা বিধায়ক প্রতাপ সরণিক বলেন যে রাষ্ট্রদ্রোহের অভিযোগে অভিনেত্রীকে গ্রেপ্তার করা উচিত এবং “যদি তিনি এখানে আসেন তবে আমাদের সাহসী মহিলারা তাকে চড় না মেরে ছাড়বে না”।

সেনার রাজ্যসভার সদস্য সঞ্জয় রাউতকে নিন্দা করতে দেখা যায় ক্যামেরায়। মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী এনসিপির অনিল দেশমুখ বলেন, “তিনি যদি অনিরাপদ বোধ করেন তবে মুম্বই ফিরে আসবেন না”। সুশান্তের মৃত্যুর পর থেকেই বলিউডে নেপোটিজম নিয়ে সরব হন কঙ্গনা। কঙ্গনা অবশ্য স্পষ্ট জানিয়েছেন, ভোট রাজনীতিতে তার এখনই উৎসাহ নেই। মাদক চক্র নিয়ে মুখ খুলে ভিকি কৌশল, রণবীর সিং, রণবীর কাপুরের মতো তারকারদের নামও নিয়েছেন তিনি। বলেছেন তাঁদের ড্রাগ টেস্ট করানো উচিত। যদিও কেউ বলেছেন এসব নিছকই তাঁর শিরোনামে আসার চেষ্টা, কেউ আবার বলেছেন কেন্দ্রের শাসক ঘনিষ্ঠতা। এইভাবেই অভিনেত্রীর একের পর এক বিস্ফোরক মন্তব্য নিয়ে উত্তাল হয়েছে দেশ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kangana Ranaut, #Government Sources, #Maharashtra Govt, #Amit shah, #Mumbai

আরো দেখুন