বিনোদন বিভাগে ফিরে যান

‘রামমন্দির ভাঙতে এসেছে বাবর’, মুম্বই পুরসভার বিরুদ্ধে আদালতে বিস্ফোরক কঙ্গনা

September 9, 2020 | 2 min read

মহারাষ্ট্র সরকারের সঙ্গে দ্বন্দ্ব জিইয়ে রেখেই মুম্বইয়ে ফিরছেন তিনি। তার মধ্যেই তাঁর সাধের অফিস ভাঙতে শুরু করেছে বৃহন্মুম্বই পুরসভা (বিএমসি)। তা নিয়ে বম্বে হাইকোর্টের দ্বারস্থ হলেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। সেই সঙ্গে মুম্বই পুলিশকে মুঘল সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা বাবরের সঙ্গে তুলনা করলেন তিনি।

বেআইনি নির্মাণের অভিযোগ তুলে গতকাল পালি হিলে কঙ্গনার মণিকর্ণিকা ফিল্মসের একটি দফতরের বাইরে নোটিস ঝুলিয়ে দেয় বিএমসি। ২৪ ঘণ্টার মধ্যে সেই নোটিসের জবাব দিতে বলা হয়েছিল অভিনেত্রীকে। বুধবার সকাল পর্যন্ত তা এসে না পৌঁছতেই এ দিন দুপুরে বুলডোজার নিয়ে অফিস ভাঙার কাজ শুরু করে দেয় বিএমসি। ওই অফিসের বাইরে মোতায়েন করা হয় পুলিশ বাহিনীও।

হিমাচলপ্রদেশের বাড়ি থেকে মুম্বই রওয়ান হওয়ার আগে এ দিন তা নিয়ে টুইটারে সরব হন কঙ্গনা। তিনি লেখেন, ‘‘মণিকর্ণিকা ফিল্মজের অধীনে প্রথমে অযোধ্যা নামের একটি ছবির ঘোষণা হয়। আমার জন্য সেটি শুধুমাত্র ইট-পাথরের কোনও ইমারত নয়, বরং রামমন্দিরের সমান। আজ সেখানে বাবর এসেছে। ফের ইতিহাসের পুনরাবৃত্তি হচ্ছে। ফের ভাঙা হবে রামমন্দির। কিন্তু একটা কথা মনে রেখো বাবর, মন্দির ফের গড়ে উঠবেই। জয় শ্রী রাম, জয় শ্রী রাম।’’

মণিকর্ণিকা ফিল্মজের দফতরের বাইরে মোতায়েন পুলিশের একটি ছবি পোস্ট করে কঙ্গনা আরও লেখেন, ‘‘বাবর এবং তার বাহিনী। গণতন্ত্রকে মেরে ফেলা হচ্ছে।’’ এ দিন মুম্বইকে পাকিস্তানের সঙ্গেও তুলনা করেন কঙ্গনা।

বিএমসি সূত্রে জানা গিয়েছে, শুধু তাঁর অফিসকে ধূলিসাৎ করেই থামবে না তারা। এর পর অভিনেত্রীর বিরুদ্ধে ক্রিমিনাল অ্যাকশনও আনা হবে।  তবে কি আরও কঠিন সময় অপেক্ষা করছে অভিনেত্রীর জন্য? তবে এই মুহূর্তে সে সবের তোয়াক্কা করছেন না কঙ্গনা। বরং মুম্বই পুরসভার বিরুদ্ধে লাগাতার টুইটারে তোপ দেগে চলেছেন তিনি।  তাঁর কথায়, ‘‘কোনও বেআইনি নির্মাণ করিনি। তা ছাড়া কোভিড পরিস্থিতির জন্য ৩০ সেপ্টেম্বর পর্যন্ত নির্মাণ ভাহার কাজ নিষিদ্ধ রেখেছে সরকার।’’ বলিউডের উদ্দেশে তিনি লেখেন, ‘‘ফ্যাসিবাদের আসল স্বরূপ এটাই।’’

অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর তদন্তে মুম্বই পুলিশের ভূমিকা নিয়ে শুরু থেকেই সরব কঙ্গনা। শইবসেনা-এনসিপি এবং কংগ্রেসের জোট সরকারের আমলে মুম্বই পাক অধিকৃত কাশ্মীরে পরিণত হয়েছে এবং সেখানে ফিরতে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও সম্প্রতি মন্তব্য করেন কঙ্গনা।

সেই নিয়ে মহারাষ্ট্র সরকারের সঙ্গে তাঁর টানাপড়েন শুরু হয়। কঙ্গনা যাতে নিরাপদে মুম্বইয়ে ফিরতে পারেন, তার জন্য তাঁকে ওয়াই প্লাস নিরাপত্তাও দেয় কেন্দ্রীয় সরকার। সেই অবস্থাতেই বেআইনি নির্মাণের অভিযোগ তুলে সম্প্রতি পালি হিলে কঙ্গনার দফতরের বাইরে নোটিস ঝুলিয়ে যায় বৃহন্মুম্বই পুরসভা। কঙ্গনার অভিযোগ, তাঁকে হেনস্থা করতে ইচ্ছাকৃত ভাবে এই পদক্ষেপ করছে মহারাষ্ট্র সরকার।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bollywood, #Maharashtra, #Mumbai, #Kangana Ranaut, #Ram Mandir, #Shiv Sena, #Babur, #BMC, #Bombay High Court

আরো দেখুন