রাজ্য বিভাগে ফিরে যান

বিচার পাবে রিয়া, মত পুরুলিয়ার এই গ্রামের

September 9, 2020 | < 1 min read

অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের অপমৃত্যুর সঙ্গে তাঁর নাম জড়িয়ে বিতর্ক চলছে অনেক দিন। কিন্তু ‘ঘরের মেয়ে’ রিয়া চক্রবর্তীকে এনসিবি (নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো) মঙ্গলবার গ্রেফতার করেছে শুনে অবাক পুরুলিয়ার বাঘমুণ্ডি থানার তুন্তুড়ি গ্রামে রিয়ার পড়শিরা।

স্থানীয় সূত্রের খবর, রিয়াদের পূর্বপুরুষ এক সময়ে এই গ্রামে বাস করলেও দীর্ঘদিন তাঁদের এখানে আসা-যাওয়া বিশেষ ছিল না। এলাকার বাসিন্দা তথা পুরুলিয়ার প্রাক্তন ফরওয়ার্ড ব্লক সাংসদ বীর সিং মাহাতোর স্মৃতিচারণ, ‘‘তুন্তুড়ির চক্রবর্তী পরিবারের এক কালে বিরাট নামডাক ছিল। তাঁদের চালু করা দুর্গাপুজো কয়েক’শো বছরের পুরনো। রিয়ার পূর্বপুরুষ আইনজীবী রামময় চক্রবর্তীর দেওয়া জমিতেই স্কুল, স্বাস্থ্যকেন্দ্র তৈরি হয়েছে। রিয়ার নামে যে সব অভিযোগ শুনছি, তা তাঁদের পরিবারের ঐতিহ্যের সঙ্গে মানায় না। বিশ্বাস করতে পারছি না। তদন্তের দিকে আমাদের নজর রয়েছে।’’

স্থানীয় সূত্রে খবর, রিয়ার দাদু শিরিষ চক্রবর্তী ঝাড়খণ্ডের একটি খাদানে উচ্চপদে কর্মরত ছিলেন। তিনি তুন্তুড়িতে পরিচিত নাম। রিয়ার বাবা ইন্দ্রজিৎ চক্রবর্তী সেনা-ডাক্তার ছিলেন। রিয়ার জন্মও রাজ্যের বাইরে। বাবার কর্মস্থলের পরিবর্তনের সঙ্গে সঙ্গে রিয়াও দেশের নানা জায়গায় ঘুরেছেন। সে জন্য পুরুলিয়ার গ্রামের বাড়িতে তাঁদের বিশেষ আসা-যাওয়া ছিল না। তবে পড়শিদের একাংশের দাবি, বছর কুড়ি-বাইশ আগে রিয়া তাঁর বাবার সঙ্গে তুন্তুড়িতে দুর্গাপুজোয় এসেছিলেন। তখন তিনি খুব ছোট। পরে আর আসেননি। তবুও সেই মেয়ের নামে যে অভিযোগ উঠেছে, তা এক কথায় মানতে নারাজ তুন্তুড়ি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Purulia, #sushant singh rajput, #rhea chakraborty, #NCB

আরো দেখুন