রাজ্য বিভাগে ফিরে যান

নীট পরীক্ষার্থীদের স্বার্থে ১২ তারিখ লকডাউন প্রত্যাহার রাজ্যের

September 10, 2020 | < 1 min read

বরাবরের মত আবারও রাজনীতির উর্ধে উঠে মানবিক মুখ প্রকাশ পেল বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তিনি প্রথম থেজেই এই করোনার সময় পড়ুয়াদের জীবনের ঝুঁকি নিয়ে নীট ও জেইই পরীক্ষা নেওয়ার কেন্দ্রীয় সিদ্ধান্তের বিরোধিতা করছিলেন। কারণ, অভিভাবকদের মত তাঁরও চিন্তা ছিল পরীক্ষা দিতে যাওয়া পড়ুয়াদের জীবনের ঝুঁকি নিয়ে।
কিন্তু, কেন্দ্রীয় সরকারের কাছে নিজেদের সিদ্ধান্ত বাস্তবায়িত করা অনেক বেশি গুরুত্বপূর্ণ পড়ুয়াদের জীবনের থেকে। তাই, তারা দেশব্যাপী বিরোধীতার পরেও অনড় নিজের সিদ্ধান্তে।

১৩ই সেপ্টেম্বর হওয়ার কথা ঐ পরীক্ষা। এদিকে রাজ্য সরকার অনেকদিন আগেই ১২ই সেপ্টেম্বর লকডাউন ঘোষণা করে। এবার সেটাকেই পরিক্ষার্থীদের স্বার্থে প্রত্যাহার করে নিল রাজ্য সরকার।

কিছুক্ষণ আগে একটি ট্যুইটে তিনি বলেন, রাজ্য সরকার প্রথমে ১১ই ও ১২ই সেপ্টেম্বর রাজ্যব্যাপী লকডাউন ঘোষণা করে। নীট ২০২০ পরীক্ষা আছে ১৩ই সেপ্টেম্বর। আমরা ছাত্রদের থেকে অনেক অনুরোধ পেয়েছি যাতায়াতের জন্য ১২ তারিখ লকডাউন প্রত্যাহার করার। তাদের কোথা মাথায় রেখে ১১ই লকডাউন বলবত রেখে ১২ই লকডাউন প্রত্যাহার করে নেওয়া হল যাতে পরিক্ষার্থীরা ঝঞ্ঝাট ছাড়া নির্দিষ্ট পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে পারেন ১৩ তারিখে। তাদের জন্য শুভেচ্ছা থাকলো।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #lock down

আরো দেখুন