ভ্রমণ বিভাগে ফিরে যান

করোনাকালে পুজোয় জনপ্রিয় হচ্ছে স্টেকেশন 

September 19, 2020 | 2 min read

এ বছরটা একেবারে আলাদা। পুজোর ছুটির অপেক্ষা করা নে‌ই। নতুন জায়গায় যাওয়া, ঠাকুর দেখা নিয়ে এখনও তীব্র সংশয়। তবে মন খারাপ করবেন না। ভেকেশন না থাকলেও এ বছর স্টেকেশন কিন্তু বেশ জনপ্রিয়।

শহরের অনেক হোটেল এবার পুজোর পরিকল্পনা করছে। কলকাতার মধ্যে, একই ছাদের তলায় যাতে পুজো দেখা, খাওয়া, থাকা-সব কিছু হয়ে যায় সেই জন্যই এই উদ্যোগ। থাকবে নানা রকমের মজার খেলা, লাইভ অনুষ্ঠানও। আর পুরোটা‌ই যে স্বাস্থ্যবিধি মেনেই হবে।

হায়াত রিজেন্সি কলকাতা থেকে শুরু করে আইটিসি রয়্যাল বেঙ্গল- স্বাস্থ্য আর নিরাপত্তা নিয়ে কে‌উ সমঝোতা করতে চান না। স্টেকেশনের ব্যবস্থা রেখেছেন প্রত্যেকেই। আইটিসি রয়্যাল বেঙ্গল দু’জনের ব্রাঞ্চের সঙ্গে কিছু ঘণ্টার জন্য থাকার ঘর দিচ্ছে বিনামূল্যে। ৩১ অক্টোবর পর্যন্ত পাওয়া যাবে এই সুবিধা। হায়াত রিজেন্সিতে স্টেকেশনের সঙ্গে বিনামূল্যে পাবেন ব্রেকফাস্ট আর লাঞ্চ অথবা ডিনার।

তাজ বেঙ্গলে স্টেকেশনের পাশাপাশি রয়েছে বিসকেশনের সুবিধা। ব্যবসার সব রকম কাজ সামলাতে পারবেন এখান থেকেই। কাজ করার নির্দিষ্ট জায়গা, হাইস্পিড ওয়াইফাই সব কিছুই পাবেন। মিল, লন্ড্রি সার্ভিস পাবেন কমপ্লিমেন্টরি। বুকিং ক্যানসেলও করতে পারবেন যে কোনও সময়ে। তাই পারিবারিক ছুটি হোক বা চাপ মুক্ত হয়ে কাজ করা- এখানে সুবিধা পাবেন দু’রকমেরই। একঘেয়ে বাড়ি বসে থাকতে থাকতে ক্লান্ত হয়ে গেলে দ্য ওবেরয় গ্র্যান্ড কলকাতায় ঢুঁ মারতে পারেন। পুজোতে প্রিয়জনকে উপহার হিসেবে দিতে পারেন এখানকার হলিডে প্যাকেজ।

শহরের রিসর্টে পুজোর ক’দিন কাটাতে চান? তা হলে দ্য রাজবাড়ি বাওয়ালিতেও পাবেন পুজো দেখার সুযোগ। সঙ্গে লাইভ পারফরম্যান্স থাকবে। একইভাবে কাছাকাছি পুজো কাটাতে পারেন ইবিজা দ্য ফার্ন রিসর্ট, ভেদিক ভিলেজ স্পা রিসর্ট, দ্য জঙ্গল টেন্টে। 

কলকাতার কাছেই আছে সুন্দর গ্রাম রিসর্ট। পুজো হয় সেখানেও। পুজোর কয়েকটা দিন নিশ্চিন্তে কাটাতে পারেন এখানেও। তবে বুকিং করতে হবে আগে থেকে। কলকাতায় থাকতে একেবারে ইচ্ছে না করলে যেতে পারেন খয়রাবেড়া ইকো অ্যাডভেঞ্চার রিসর্টে

হয়তো শহর থেকে দূরে যাওয়া হবে না। কিন্তু গতানুগতিকতা থেকে নিস্তার পাওয়া যাবে কিছুটা। আর মূল বিষয় তো প্রিয়জনের সঙ্গে অন্তরঙ্গ কিছু মুহূর্ত উপভোগ করা। এ বার না হয় শহরের মধ্যেই কিছুটা সময় নিজেদের মতো করে কাটালেন!

স্টেকেশনের নিয়ম:

  • খুব বেশি আগে থেকে বুকিং করা যাবে না।
  • নির্দিষ্ট স্বাস্থ্য পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হবে।
  • সোশ্যাল ডিস্টেন্সিং মানতেই হবে।
  • দশজনের বেশি বড় দলে যাওয়া যাবে না।
  • পরিস্থিতি অনুযায়ী প্যাকেজ বদলে যেতে পারে।
  • ক্যানসেলেশনের বিশেষ সুবিধে আছে অনেকক্ষেত্রে।
TwitterFacebookWhatsAppEmailShare

#covid-19, #stacation

আরো দেখুন