কলকাতা বিভাগে ফিরে যান

পিস্তল সহ গ্রেপ্তার তেজস্বী সূর্যের সঙ্গী ভাটিন্ডার বিজেপি কর্মী

October 8, 2020 | 2 min read

বিজেপি যুব মোর্চার ডাকে নবান্ন অভিযান আগে থেকেই আশঙ্কা ছিল অশান্তি চরমে উঠতে পারে। বাস্তবে হলও তাই। দুপুর থেকে কার্যত রণক্ষেত্র হয়ে উঠল কলকাতা-হাওড়ার বিস্তীর্ণ এলাকা। বিজেপি কর্মী-সমর্থকদের উত্তেজিত সেই মিছিল আটকাতে কলকাতা ও হাওড়ার বিভিন্ন প্রান্তে সক্রিয় হয়ে ওঠে রাজ্যের পুলিশ। কিন্তু এরই মাঝে হাওড়া ময়দান থেকে যে মিছিলটি নবান্নের দিকে আসছিল, সেই মিছিলের এক বিজেপি কর্মীর কাছ থেকে উদ্ধার হল অস্ত্র।

কিন্তু কে ওই বিজেপি কর্মী? হাওড়া এলাকার কেউই তাঁকে চেনেন না বলে খবর। অধিকাংশেরই মত, ওই যুবক বহিরাগত। যদিও গ্রেফতার হওয়া বলবিন্দর সিং নামে ওই যুবক বিজেপি যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্যের সঙ্গে ছিলেন দাবি করেছেন হাওড়ার পুলিশ সুপার কুণাল আগরওয়াল। পিস্তল-সহ ওই যুবককে গ্রেফতার করেছেন আসানসোলের অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার তথাগত পাণ্ডে।

বিজেপির এই মারমুখী নবান্ন অভিযানের কারণে গেরুয়া শিবিরকে ‘সন্ত্রাসবাদী’ বলে আক্রমণ শানিয়েছেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। তাঁর কথায়, ‘বিজেপি তো কোন রাজনৈতিক দল নয়, ওটা সন্ত্রাসবাদীদের দল। ওরা পরিকল্পনা করেই বাংলার শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত করার চেষ্টা করে চলেছে। কিন্তু ওরা বুঝতে পারছে না, এই সব এখানে হবে না। পুলিশ উচিৎ ব্যবস্থা নিয়েছে। রাজনৈতিক দলের মিছিলে কখনও অস্ত্র থাকে না, স্লোগান থাকে, পোস্টার-ফেস্টুন থাকে। কিন্তু ওদের মিছিলে অস্ত্র থাকে।’

বিজেপি যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য এদিন অভিযোগের সুরে বলেন, ‘গোটা দেশের মধ্যে সবচেয়ে দুর্নীতিগ্রস্ত সরকার চলছে বাংলায়। এই সরকার মানুষের কথা নয়, শুধু বোঝে সিন্ডিকেট ও কাটমানির কথা। দেশের মধ্যে সবচেয়ে বেকারত্ব বেশি এখানে। এই সরকারের বিরুদ্ধে যাঁরা সরব হন, তাঁদেরই রাজনৈতিক হত্যা করা হয়। ১২০ জনের বেশি বিজেপি কর্মীকে খুন করা হয়েছে বাংলায়। এর জবাব মানুষ দেবেই।’
পরে তদন্ত করে জানা যায় ঐ পিস্তলের লাইসেন্স ব্যক্তির নিজের নামে হলেও সেই পিস্তলটি জম্মু ও কাশ্মীরের রজৌরি জেলার বাইরে ব্যবহারের অনুমতি ছিল না। এখন হাওড়া পুলিশ তাকে আরও অনুসন্ধানের জন্য গ্রেপ্তার করে রেখেছে এবং পুলিশ এও জানান ঐ ব্যক্তি গুলি ছুঁড়তে যাওয়ার মুহূর্তে তাকে গ্রেপ্তার করা হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Balwinder Singh, #Arrested

আরো দেখুন