কলকাতা বিভাগে ফিরে যান

মহুয়া সংসদে বাঘের বাচ্চার মতো লড়াই করে বলেই তাঁকে নিয়ে BJP-র এত জ্বালা – তেহট্টে মমতা

May 2, 2024 | 2 min read

কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্রর সমর্থনে তেহট্টে দিনের প্রথম জনসভা করেন মমতা বন্দ্যোপাধ্যায়

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বাংলা নানান প্রান্ত চষে ফেলছেন তৃণমূল নেত্রী। এদিনও জোড়া নির্বাচনী সভা ছিল তৃণমূল সুপ্রিমোর। বৃহস্পতিবার কৃষ্ণনগরের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্রর সমর্থনে তেহট্টে দিনের প্রথম জনসভা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তেহট্টের হরিচাঁদ গুরুচাঁদ স্টেডিয়ামের সভা মঞ্চে দাঁড়িয়ে বিদায়ী সাংসদের দরাজ প্রশংসা করে মমতা বলেন, মহুয়া সংসদে বাঘের বাচ্চার মতো লড়াই করে বলেই, তাঁকে নিয়ে বিজেপির এত জ্বালা। সেই কারণেই সংসদ থেকে বহিষ্কৃত করা হয়েছে। মোদীকে আক্রমণ করে মমতা বলেন, “কাল আবার মিথ্যা বলতে আসছেন মহুয়ার এখানে। কারণ, মহুয়াকে নিয়ে ওঁদের খুব জ্বালা। মহুয়া যে মুখের উপর কথা বলে দেয়, ভয় পায় না। মহুয়া বাঘের বাচ্চার মতো লড়াই করে। ও সবাইকে বলে দিয়েছিল দেশে কী চলছে। তাতে কী রাগ! আসলে কেঁচো খুঁড়তে গেলে তো দিল্লির নেতাদের সাপ বেরিয়ে যাবে।”

প্রধানমন্ত্রীর আগামীকালের সভাকে কটাক্ষ করে মমতা বলেন, “কী বলতে আসবেন আপনি? ১০০ দিনের টাকা তো দেননি। পাকা বাড়ির টাকা দেননি, রাস্তার টাকা দেননি। রেশন বিনামূল্যে দেননি। রোজ মিথ্যা কথা বলে বেড়াচ্ছেন। সাধারণ মানুষ মিথ্যা বললে লজ্জা পান। কান ধরতে হয় তাঁদের। আর মিথ্যা বললে মোদীকে পুজো করতে হয়।” উল্লেখ্য, আগামীকাল নদিয়ার কৃষ্ণনগরে জনসভা করার কথা মোদীর। এদিক আগেই উত্তাপ বাড়িয়ে দিলেন তৃণমূল সুপ্রিমো।মোদীর প্রচারসর্বস্ব রাজনীতির বিরুদ্ধে তোপ দেগে মমতা বলেন, “উনি তো রোজ নিজের বিজ্ঞাপন দিচ্ছেন। শুধু নিজের প্রচার করে বেড়াচ্ছেন। যে দিকে তাকাই, ওঁর ছবি দেখা যায়। চার দিকে ঝুটা গ্যারান্টি দিয়ে বেড়াচ্ছেন।”

মহুয়ার বহিষ্কার প্রসঙ্গে মমতা বলেন, “মহুয়াকে ভয় পায় বলে ওকে ওরা তাড়িয়ে দিয়েছে। কিন্তু পার্লামেন্ট থেকে তাড়ালেও মানুষের মন থেকে ওকে তাড়াতে পারেনি। আপনারা আবার ভোট দিয়ে ওকে জেতান। ও আবার সংসদে আপনাদের হয়ে লড়বে।”

বাংলার প্রতি মোদী সরকারের বঞ্চনা নিয়ে এদিন মমতা বলেন, “বাংলা বিজেপির কাছে দুয়োরানি, সেই জন্য বাংলাকে কিছু দেয় না। স্থানীয় নেতাদের কথায় আর্থিক বঞ্চনা করছে। মতুয়াদের মিথ্যে প্রতিশ্রুতি দিচ্ছে। মানুষে মানুষে বিভেদের জন্য সিএএ। বড়মা যতদিন বেঁচে ছিলেন ২০ বছর ধরে আমি তাঁর দায়িত্ব নিয়েছিলাম। বেল ভিউতে তাঁর চিকিৎসা করাতাম। ভোটের আগে বলে মতুয়াদের নাগরিকত্ব দেব, কীসের নাগরিকত্ব? আপনারা তো এমনিতেই নাগরিক। আপনাদের বের করার ক্ষমতা কারও নেই। সিএএ-র ফর্ম ফিলআপ করলেই ৫ বছর বিদেশি হয়ে যাবে। মানুষকে তাড়ানোর জন্য এনআরসি করা হচ্ছে। মতুয়াদের মিথ্যে প্রতিশ্রুতি দিচ্ছে বিজেপি। আর ইউসিসি চালু হলে আদিবাসী, মতুয়া, রাজবংশীদের অস্তিত্ব থাকবে না। সংখ্যালঘুরা কোথায় যাবেন? এক দেশ, এক নেতা চাইছেন তাঁরা।”

সাত দফা ভোট প্রসঙ্গে এদিনও এক হাত নেন মমতা, বলেন, “এত গরম। আমার লু লেগে গিয়েছে। গলা ভেঙে গিয়েছে। গত এক মাস ধরে আমি বাড়ির বাইরে আছি। আরও এক মাস টানতে হবে। গরমে সকলের এত কষ্ট হচ্ছে। কেন এত দিন ধরে ভোট চালানো হল? বিজেপি নিজের ইচ্ছা মতো লোক দিয়ে কমিশন বানিয়েছে।”

প্রথম দুই দফার ভোটের শতাংশের হার নিয়ে বৃহস্পতিবার ফের কমিশনকে নিশানা করেছেন মমতা। ১১ দিন পর কমিশন ভোট শতাংশের হার প্রকাশ করেছে, তাতে দেখা গিয়েছে ভোট আগের চেয়ে ছ’শতাংশ বেড়ে গিয়েছে। মমতার সন্দেহ, যেখানে বিজেপি কম ভোট পেয়েছে, রাতের অন্ধকারে সেখানকার বুথে ইভিএম বদলে দেওয়া হয়ে থাকতে পারে। বলেন, “ভোটের দিন লোকে জানল এত শতাংশ ভোট পড়েছে। কিছু দিন পর সেই সংখ্যা উল্টে গেল! কোনও দেশে এটা হয় না।”

ইন্ডিয়া জোটের কথা বলতে গিয়ে মমতা বলেন, “আগামী দিনে ইন্ডিয়া জোটই দেশ তৈরি করবে। কিন্তু বাংলায় ওই জোট নেই। এখানে সিপিএম বা কংগ্রেসকে ভোট দেওয়া মানে বিজেপিকেই ভোট দেওয়া। বাংলা থেকে আমরা যত বেশি আসন পাব, কেন্দ্রে তত বাংলার জোর থাকবে।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Mahua Moitra, #Mamata Banerjee, #Loksabha Election 2024

আরো দেখুন