বিবিধ বিভাগে ফিরে যান

‘ক্যাটারার বঙ্গনারী’র পথচলা শুরু

October 14, 2020 | < 1 min read

সেই আদি অনন্ত কাল থেকে বর্তমান সময়েও নানারকম ভাবে মহিলাদের উপর প্রতিনিয়ত শারীরিক ও মানসিক অত্যাচার হচ্ছে। এসব থেকে মুক্তি হতে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়া আশু প্রয়োজন। অন্যের ওপর নির্ভর না করে নিজের পায়ে দাঁড়ানো এই অবস্থা থেকে বেরিয়ে আসার একমাত্র উপায়। আমাদের সমাজের একটা অলিখিত ধারণা, মহিলারা শুধুমাত্র গৃহের কাজ করবে ঘর সামলাবে সন্তান মানুষ করবে।

কিন্তু এর বাইরেও যে মহিলাদের নিজেদের পরিচয় গড়ে তুলতে হবে তা আমরা কখনও বলি না, অনুভব করলেও কর্তৃত্ব হারানোর ভয়ে চেপে যাই। মহিলাদের সব সময় বাড়ির চার দেওালে বন্দি করে রাখতে চায় সমাজ ও তাঁর নিজের পরিবারও। কিন্তু এবার এই সমাজের চিরাচরিত চিন্তার বাইরে বেরিয়ে নিজেদের পরিচিতি গড়ার সময় এসেছে। এবার মহিলারাও নিজের পায়ে দাঁড়াবে স্বাবলম্বী হয়ে উঠবে এবং নিজেদের পরিচয় নিজেদের কাজের মাধ্যমে গড়বে।

এই চিন্তা থেকেই বহরমপুরের কয়েকজন মহিলা একটি ক্যাটারিং শুরু করেছেন। এটি বাংলার প্রথম মহিলা দ্বারা পরিচালিত ক্যাটারার। প্রথম মহিলা দ্বারা পরিচালিত ক্যাটারিং সংস্থার নাম ‘বঙ্গ নারী’। বাংলার প্রথম মহিলা দ্বারা পরিচালিত ‘ক্যাটারার বঙ্গনারী’কে দৃষ্টিভঙ্গির তরফে আগামী রঙিন দিনগুলোর জন্য রইল শুভেচ্ছা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Women empowerment, #Bangonari Caterer

আরো দেখুন