দেশ বিভাগে ফিরে যান

সমাজবাদী পার্টির সাথে জোট ভাঙলেন মায়াবতী

October 29, 2020 | < 1 min read

বিরোধী শিবিরে ফের ভাঙন। উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টির সাথে জোট ভাঙলেন মায়াবতী। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে হাত মিলিয়েছিলেন অখিলেশ ও মায়াবতী। কিন্তু, সেই জোট আজ আনুষ্ঠানিকভাবে ভেঙে গেল।

আজ একটি সাংবাদিক সম্মেলন করে তিনি জানান, “আমাদের দল লোকসভা নির্বাচনের সময় সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে লড়াই করার জন্য সমাজবাদী পার্টির সাথে হাত মিলিয়েছিল। কিন্তু তাদের পরিবারের অভ্যন্তরীণ লড়াইয়ের কারণে, তাদের সাথে ‘গঠবন্ধন’ করে খুব বেশি লাভ করতে পারেনি বহুজন সমাজবাদী পার্টি। নির্বাচনের পরে তারা আমাদের সাথে খুব একটা যোগাযোগ করেনি, তাই আমরা তাদের সাথে সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত নিয়েছি।”

তিনি আরও বিস্ফোরক দাবি করেছেন। মায়াবতীর দাবি, জোট হওয়ার পর থেকেই সমাজবাদী পার্টির নেতা মুলায়ম সিংহ যাদব এস সি মিশ্রকে অনুরোধ করতে থাকেন ১৯৯৫ এর একটি মামলা প্রত্যাহার করার জন্য। তিনি আরও বলেন, বসপা এই জোটের জন্য কাজ করলেও, সপার তরফে সাড়া মেলেনি।

উল্লেখ্য, ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপি উত্তরপ্রদেশে ৬২টি আসনে জয়লাভ করেছিল। সপা পেয়েছিল ৫টি আসন আর মায়াবতীর বসপা পেয়েছিল ১০টি আসন। ভবিষ্যতে যে তাঁর দল বিজেপির সাথে হাত মেলাতে পারে সেই ইঙ্গিতও দিয়েছেন মায়াবতী।

TwitterFacebookWhatsAppEmailShare

#Samajwadi Party, #Mayawati

আরো দেখুন