কলকাতা বিভাগে ফিরে যান

‘আইফেল টাওয়ারে’ চড়ে শহর দেখার মজা এখন কলকাতায়

November 7, 2020 | < 1 min read

প্যারিসের আইফেল টাওয়ারের মতো উঁচু জায়গা থেকে চাঁদ দেখা। সেখানে গিয়ে আলো ঝলমল শহরকে উপর থেকে দেখার সঙ্গে সুস্বাদু পদ চেখে দেখার সুযোগ। সম্প্রতি এক সন্ধ্যায় এমনই ব্যবস্থা হয়েছিল ইকো পার্কের পাশে আইফেল টাওয়ারের (Eiffel Tower) প্রতিকৃতিতে।

সে দিন নিউটাউনের ‘আইফেল টাওয়ারে’ উদ্বোধন হয়েছে ওই প্রতিকৃতির সবচেয়ে উঁচু তলায় যাওয়ার এলিভেটরেরও। ওই অনুষ্ঠানে হাজির ছিলেন হিডকো-র চেয়ারম্যান দেবাশিস সেন এবং অভিনেত্রী কনীনিকা বন্দ্যোপাধ্যায়। এ বার থেকে দর্শকরাও যেতে পারবেন সেখানে। হিডকো কর্তৃপক্ষের মন্তব্য, ‘‘মুক্ত আকাশের তলায় নিরাপদ উচ্চতায় থেকে বিশেষ মুহূর্ত কাটানোর সুযোগ নিউটাউনের বাসিন্দাদের দিতে চাই আমরা।’’ ওই প্রতিকৃতি থেকে ৩৬০ ডিগ্রি কোণে দেখা যাবে ইকোপার্ক-সহ গোটা নিউটাউনকে (New Town)।  

ঘুরে দেখার পাশাপাশি খাবারেরও ব্যবস্থা রয়েছে গঙ্গাপাড়ের ‘আইফেল টাওয়ারে’। ‘দ্য ধাবা অজান্তে’ নামের রেস্তোরাঁও তাদের সম্ভার নিয়ে হাজির সেখানে। এটি ইকোপার্কের কাফে একান্তের নতুন উদ্যোগ। ট্যুর সিস্টেমে ঘুরিয়ে দেখানোর ব্যবস্থাও করবে কর্তৃপক্ষ। বিশেষ দিনকে স্মরণীয় করে রাখতে আগামী দিনে কলকাতাবাসীর নতুন গন্তব্য হতে চলেছে ৫৫ মিটারের এই প্রতিকৃতি। তার জন্য সর্বোত্তম ব্যবস্থা করে রেখেছে হিডকো এবং কাফে একান্তে।

TwitterFacebookWhatsAppEmailShare

#newtown, #Tourist Spots, #HIDCO

আরো দেখুন